Madhyamik 2023

সূচি বদলে গেল মাধ্যমিক পরীক্ষার, সাগরদিঘিতে উপনির্বাচনের জেরে নতুন তারিখ জানাল পর্ষদ

বোর্ডের তরফে এ-ও জানানো হয়েছে, পরীক্ষার স্থান এবং কাল অপরিবর্তিত থাকবে। পাশাপাশি, বাকি পরীক্ষার দিনগুলিতেও কোনও বদল হয়নি বলে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ২০:১৩
Share:

সূচি বদল হল মাধ্যমিকের। — ফাইল চিত্র।

মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভায় উপনির্বাচনের জেরে মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার দিন বদল করা হল। ২৭ ফেব্রুয়ারির বদলে মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা হবে ১ মার্চ। বৃহস্পতিবার বোর্ডের তরফে ঘোষণা করা হয়েছে এই সিদ্ধান্ত।

Advertisement

বোর্ডের তরফে এ-ও জানানো হয়েছে, পরীক্ষার স্থান এবং কাল অপরিবর্তিত থাকবে। পাশাপাশি, বাকি পরীক্ষার দিনগুলিতেও কোনও বদল হয়নি বলে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দিন ক্ষণ ঘোষণার পর প্রকাশ্যে আসে ওই দিনই রয়েছে মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা। উপনির্বাচনের নির্ঘণ্ট এবং মাধ্যমিক পরীক্ষা সূচি একই দিনে হওয়ায় চিন্তিত হয়ে পড়েন পরীক্ষার্থী এবং অভিভাবকরাও। সেই প্রসঙ্গে অবশ্য মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় আগেই বলেছিলেন, ‘‘সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখে, সংশ্লিষ্ট সকলের সঙ্গে কথা বলে, শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করা হবে।’’ এর পরই বৃহস্পতিবার জারি হল পর্ষদের বিজ্ঞপ্তি।

গত ২৯ ডিসেম্বর প্রয়াত হন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী তথা সাগরদিঘির বিধায়ক সুব্রত সাহা। পর পর তিন বার তিনি ওই কেন্দ্র থেকে তৃণমূলের প্রতীকে জয়ী হন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন