State News

যাদবপুর মডেলে ভোট হোক সর্বত্র, দাবি এসএফআইয়ের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আগের চেয়ে সামগ্রিক ভাবে ভোট বাড়িয়েছে এসএফআই, জয়ী হয়েছে কলা বিভাগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ ০১:২৬
Share:

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে জয়ের উল্লাসে এসএফআই সমর্থকেরা। ছবি: শশাঙ্ক মণ্ডল

প্রেসিডেন্সি এবং যাদবপুর মডেলে রাজ্যের সব বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদ নির্বাচন করানোর দাবি তুলল এসএফআই। তাদের মতে, অবাধ ও সুষ্ঠু ভাবে ছাত্র-ছাত্রীরা ভোট দেওয়ার সুযোগ পেলেই স্পষ্ট হয়ে যাবে রাজ্যে কে কোথায় দাঁড়িয়ে।

Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আগের চেয়ে সামগ্রিক ভাবে ভোট বাড়িয়েছে এসএফআই, জয়ী হয়েছে কলা বিভাগে। তার ২৪ ঘণ্টার মধ্যেই সংগঠনের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, ‘‘মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আবেদন, দখলদারির রাজনীতি বন্ধ রাখুন। ক্যাম্পাসে ১০ দিনের জন্য হলেও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দিন। প্রেসিডেন্সি ও যাদবপুরের মতো ভোট করতে দিলে স্পষ্ট হয়ে যাবে কার অবস্থান কোথায়।’’ যাদবপুরে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে ভোটের প্রবণতা স্পষ্ট বলেই দাবি সিপিএম নেতৃত্বের। ইঞ্জিনিয়ারিং বিভাগে দ্বিতীয় স্থানে উঠে এসেছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)। তবে সিপিএম নেতৃত্বের সুরেই ছাত্র সংগঠনের নেতা সৃজনের বক্তব্য, ‘‘অন্য নামে লড়ে আগের বার যা ভোট পেয়েছিল, এ বার নিজেদের নামে ময়দানে নেমে এবিভিপি তার চেয়ে কম ভোট পেয়েছে। এটা কী ভাবে কৃতিত্ব হতে পারে?’’ বামেদের দাবি, বিজেপি বা তৃণমূল, কোনও শিবিরেরই উল্লাসের কোনও কারণ নেই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন