rainfall

দক্ষিণবঙ্গে এল বর্ষা, মঙ্গলবার পর্যন্ত জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

 শনিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ২০:০৫
Share:

বর্ষা এল দক্ষিণবঙ্গে। ফাইল ছবি

বঙ্গোপসাগরে নিম্নচাপের হাত ধরে শুক্রবার বর্ষা এল দক্ষিণবঙ্গে। ক্যানিং এবং কৃষ্ণনগরের উপর দিয়ে গিয়েছে মৌসুমী অক্ষরেখা। তার প্রভাবে একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে শুক্রবার। শনিবারের মধ্যে গোটা রাজ্যেই বর্ষার বৃষ্টি শুরু হবে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। শনিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস। শনিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং হাওড়া জেলায়।

Advertisement

রবিবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের জন্য সমুদ্র উত্তাল থাকবে। মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন