SSC

Bengal SSC Recruitment Scam: বেআইনি শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেন কত, জড়িত কারা? এফআইআর করে তদন্ত শুরু ইডি-র

মোটা টাকার বিনিময়ে শিক্ষক এবং অশিক্ষককর্মী নিয়োগের অভিযোগ উঠেছে। একাধিক মামলাকারীর দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করল ইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১১:৩৬
Share:

সিবিআইয়ের পর শিক্ষক নিয়োগ মামলার তদন্তে ইডি। প্রতীকী চিত্র।

এ বার বেআইনি শিক্ষক নিয়োগ মামলায় এফআইআর করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শিক্ষক এবং অশিক্ষককর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা চলছে কলকাতা হাই কোর্টে। চাকরির বিনিময়ে মোটা অঙ্কের টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। এই আর্থিক যোগ খতিয়ে দেখতে এ বার তদন্ত শুরু করলেন ইডি-র আধিকারিকরা।

Advertisement

মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার বিরুদ্ধে মামলায় জয়ী হয়েছেন ধূপগুড়ির ববিতা সরকার। আদালতের নির্দেশে অঙ্কিতার চাকরি পেয়েছেন তিনি। ববিতার মতো অন্যান্য মামলাকারী যে আর্থিক লেনদেনের অভিযোগ তুলেছেন, তার তদন্ত শুরু করেছে ইডি। এর জন্য ববিতাকে জিজ্ঞাসাবাদও করতে পারেন তাঁরা। কোনও তথ্যপ্রমাণ ববিতা-সহ অন্যান্য মামলাকারীর কাছে আছে কি না, সেটাও তদন্ত করা হবে বলে ইডি সূত্রে খবর। আপাতত স্বতঃপ্রণোদিত ভাবে একটি এফআইআর দায়ের করেছে ইডি।

আগেই হাই কোর্টের নির্দেশে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগের তদন্তভার হাতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এ বার সেখানে যুক্ত হল ইডি-ও।

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন