Babita Sarkar

ববিতার চাকরি কি থাকবে? বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানি পিছিয়ে গেল আরও চার দিন

কলকাতা হাই কোর্টের নির্দেশে স্কুল শিক্ষিকার চাকরি পাওয়া ববিতার বিরুদ্ধে করা মামলার শুনানি হওয়ার কথা ছিল সোমবার। কিন্তু বিচারপতি শুনানি পিছিয়ে দিয়েছেন আরও চার দিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৫:২২
Share:

ববিতা সরকারের চাকরি সংক্রান্ত মামলার শুনানি আরও ৪ দিন পিছিয়ে গেল। ফাইল ছবি।

কলকাতা হাই কোর্টে ববিতা সরকারের চাকরি সংক্রান্ত মামলার শুনানি আরও ৪ দিন পিছিয়ে গেল। শুনানি হবে আগামী শুক্রবার। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সোমবার বিকেলে মামলাটির শুনানি পিছিয়ে দিয়েছেন।

Advertisement

কলকাতা হাই কোর্টের নির্দেশে স্কুল শিক্ষিকার চাকরি পাওয়া ববিতার বিরুদ্ধে করা মামলার শুনানি হওয়ার কথা ছিল সোমবার। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে এর আগে বৃহস্পতিবার এই মামলার শুনানি হয়। সেদিনও কোনও রায় দেয়নি আদালত। বরং ববিতাকে বিচারপতি বলেছিলেন, তিনি যেন মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর থেকে পাওয়া টাকা আলাদা করে সরিয়ে রাখেন। কারণ ভবিষ্যতে তা ফেরত দিতে হতে পারে।

কেন আরও ৪ দিন পিছিয়ে দেওয়া হল ববিতার মামলা? তার কারণ স্পষ্ট নয়। সোমবার বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, মামলাটির শুনানি হবে আগামী শুক্রবার, ১৩ জানুয়ারি।

Advertisement

উল্লেখ্য, শিলিগুড়ির ববিতার চাকরি খারিজের দাবি তুলে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁরই শহরের আর এক এসএসসি চাকরিপ্রার্থী অনামিকা রায়। তাঁর দাবি ছিল, যে চাকরি ববিতা পেয়েছেন, আসলে তার যোগ্য দাবিদার তিনি নিজেই। তাই ববিতার চাকরি তাঁকে দেওয়া হোক, এই দাবি নিয়ে আদালতে গিয়েছেন অনামিকা।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করে ‘যোগ্য’ প্রার্থী হিসাবে ববিতাকে চাকরি দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। অঙ্কিতার এত দিনের চাকরির সব বেতনও দিয়ে দেওয়া হয় ববিতাকে। ৬ মাস আগে পাওয়া সেই চাকরি আবার প্রশ্নের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন