Madan Mitra

Madan Mitra: রাজ্যের ট্যাবলো বাতিল! প্রতিবাদে নেতাজি স্মরণে ট্রাম বার করলেন মদন মিত্র

প্রতিবাদে শনিবার গড়িয়াহাট ট্রাম ডিপোতে একটি ট্রামে নেতাজি জীবন সংক্রান্ত তথ্য নিয়ে একটি প্রদর্শনী শুরু করলেন পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৯:০৩
Share:

গড়িয়াহাট ট্রাম ডিপোতে নেতাজি স্মরণে ট্রামে প্রদর্শনী শালার উদ্বোধন করলেন মদন মিত্র। নিজস্ব চিত্র

নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে তৈরি রাজ্য সরকারের ট্যাবলো-কে এ বারে ২৬ জানুয়ারির কুচকাওয়াচে অংশ নেওয়ার অনুমতি দেয়নি কেন্দ্রীয় সরকার। তার প্রতিবাদে শনিবার গড়িয়াহাট ট্রাম ডিপোয় একটি ট্রামে নেতাজি জীবন সংক্রান্ত তথ্য নিয়ে একটি প্রদর্শনী শুরু করলেন পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র। একটি ট্রামে নেতাজি সংক্রান্ত বিভিন্ন বিষয়ের কথা তুলে ধরা হয়েছে। সেই ট্রামটি ২২-৩১ জানুয়ারি কলকাতার বিভিন্ন ডিপোয় প্রদর্শনীর জন্য রাখা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে মদন ছাড়াও হাজির ছিলেন এন্টালির বিধায়ক স্বর্ণকমল সাহা ও পরিবহণ নিগমের এমডি রাজনবীর কপুর প্রমূখ।

Advertisement

২৩-২৬ জানুয়ারি পর্যন্ত ট্রামটি থাকবে ধর্মতলার ট্রাম ডিপোয়। ২৭-৩১ জানুয়ারি ট্রামটি থাকবে শ্যামবাজার ট্রাম ডিপোয়। মদন বলেন, ‘‘আমাদের এই উদ্যোগ দিল্লিকে জবাব। দিল্লিকে জবাব দেওয়ার জন্য একটি রাজ্য আছে, পশ্চিমবঙ্গ। আর একজন মুখ্যমন্ত্রী আছেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। এটা নেতাজির ১২৫তম জন্মদিন। আমরা আমাদের মতো করে এই উদ্যোগ নিয়ে যেমন তাঁকে শ্রদ্ধা জানানোর চেষ্টা করলাম, তেমনই দিল্লির সিদ্ধান্তের বিরুদ্ধেও পদক্ষেপ করলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন