শ্যুটার কিন্নরীর পরীক্ষা পিছোতে সক্রিয় পার্থ

স্কুলের তরফে কোনও আশ্বাস না পেয়ে বিরোধী দলনেতা আব্দুল মান্নানের দ্বারস্থ হয়েছিলেন কিন্নরীর মা-বাবা। সেই আবেদন নিয়ে মান্নান সোমবার দেখা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ০৪:০১
Share:

প্রতীকী ছবি।

রাইফেল শ্যুটিংয়ে জাতীয় দল নির্বাচনের ট্রায়ালে ডাক পেয়েছেন শ্রীরামপুরের মেধাবী এক উচ্চ মাধ্যমিক পড়ুয়া। কিন্তু নভেম্বরে ট্রায়ালের ওই সময়েই স্কুলে টেস্ট পরীক্ষা। তাঁর পরীক্ষাটা পরে নেওয়ার জন্য স্কুলের প্রধানশিক্ষিকাকে অনুরোধ করেছিল কিন্নরী কোনার নামের ওই কিশোরী। কিন্তু স্কুলের তরফে কোনও আশ্বাস না পেয়ে বিরোধী দলনেতা আব্দুল মান্নানের দ্বারস্থ হয়েছিলেন কিন্নরীর মা-বাবা। সেই আবেদন নিয়ে মান্নান সোমবার দেখা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে। পার্থবাবু সঙ্গে সঙ্গে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতিকে ফোন করে নির্দেশ দেন, কিন্নরীর পরীক্ষা পরে নেওয়ার ব্যবস্থা করতে।

Advertisement

একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষায় কলা বিভাগে ৭৪.৪% নম্বর পাওয়া কিন্নরীর স্কুলে ১৭-২৭ নভেম্বর উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষা। কিন্তু ২৫ নভেম্বর পর্যন্ত দিল্লিতে শ্যুটিংয়ের ট্রায়াল। আবার জানুয়ারিতে তিরুঅনন্তপুরমে জাতীয় রাইফেল চ্যাম্পিয়নশিপের ট্রায়াল। ফলে জানুয়ারির পরে তাঁর টেস্ট পরীক্ষা নিতে অনুরোধ করেছেন পার্থবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন