Anubrata Mondal

অনুব্রতের জামিন-মামলায় সিবিআইকে নোটিস সুপ্রিম কোর্টের, হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ

অনুব্রতের জামিনের আবেদনের মামলায় সিবিআইকে নোটিস দিল শীর্ষ আদালত। বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ সিবিআইকে ওই নোটিস জারি করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৪
Share:

অনুব্রত মণ্ডল। — ফাইল চিত্র।

গরু পাচার মামলায় কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেছিলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। সেই আবেদন খারিজ করে দেয় হাই কোর্ট। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান অনুব্রত। এ বার অনুব্রতের জামিনের আবেদনের মামলায় সিবিআইকে নোটিস দিল শীর্ষ আদালত। বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ সিবিআইকে ওই নোটিস জারি করেছে।

Advertisement

সোমবার অনুব্রতের আইনজীবী মুকুল রোহতগী সুপ্রিম কোর্টে সওয়াল করে বলেন, ‘‘পাঁচটি চার্জশিট ফাইল হয়েছে। শুধু আমার মক্কেলই একমাত্র জেলে রয়েছেন। ১৪ মাস তিনি জেলে কাটিয়ে দিয়েছেন। এমনকি, এই মামলায় প্রধান ‘কিংপিন’ জামিন পেয়ে গিয়েছেন। তাই অনুব্রতকেও জামিন দেওয়া হোক।’’

বিচারপতি বসু জানান, আদালত সিবিআইকে নোটিস জারি করার নির্দেশ দিচ্ছে। তদন্ত কোন পর্যায়ে রয়েছে, তা জানা দরকার বলেও মনে করেন বিচারপতি। তার পরেই জামিনের আবেদন বিবেচনা করা হবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

গত বছরের অগস্টে গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত। তার পর তাঁর জায়গা হয় আসানসোল জেলে। পরে একই মামলায় অনুব্রতকে ইডি নিজেদের হেফাজতে নিলেও খুনের চেষ্টার মামলায় রাজ্য পুলিশের হাতে গ্রেফতার হন তৃণমূল নেতা। পরে জামিন পেয়ে রামপুরহাট জেল থেকে আবার আসানসোল জেলে নিয়ে যাওয়া হয় তাঁকে। গরু পাচার মামলায় দিল্লিতে ইডি নিজেদের হেফাজতে তাঁকে রেখে দু’সপ্তাহ জিজ্ঞাসাবাদের পর থেকে তিহাড়েই রয়েছেন অনুব্রত। সেখানে রয়েছেন তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল এবং হিসাবরক্ষক মণীশ কোঠারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন