Suvendu Adhikari

Bengal Politics: রাজ্যপালের কাছে যাচ্ছেন শুভেন্দু, রাজ্য নিয়ে জরুরি আলোচনা বলে জানালেন বিরোধী দলনেতা

মোদীর বৈঠকে অনুপস্থিতি নিয়েআলাপন ও মমতার বিরুদ্ধে প্রথম থেকেই সরব রাজ্যপাল। একই সঙ্গে সরব শুভেন্দুও। সেই দু’জন বুধবার বৈঠক করতে চলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২১ ১৪:২৮
Share:

শুভেন্দু অধিকারী এবং জগদীপ ধনখড়। ফাইল চিত্র।

রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে বিকেল ৩টের সময় দেখা করতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজেই টুইট করে এই খবর জানালেও কী বিষয়ে আলোচনার জন্য এই সাক্ষাৎ, তা স্পষ্ট করেননি তিনি। তবে শুভেন্দু জানিয়েছেন, রাজ্যের কিছু জরুরি বিষয়ে আলোচনার জন্যই এই সাক্ষাৎ।

Advertisement

সম্প্রতি আলাপন বন্দ্যোপাধ্যায় ইস্যুতে রাজ্য বিজেপি-র শীর্ষ নেতারা মুখে কুলুপ এঁটেছেন। বিজেপি-র একটি সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় নেতৃত্বই এমন নির্দেশ দিয়েছে। তবে মুখ খোলার ব্যাপারে ছাড় রয়েছে শুধু শুভেন্দুর। ইয়াস ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর্যালোচনা বৈঠকে মুখ্যসচিবের উপস্থিত না থাকা নিয়ে কেন্দ্র রাজ্য সংঘাতের মধ্যে বিজেপি-র পক্ষে একমাত্র শুভেন্দুই গত শনিবার সাংবাদিক বৈঠক করেন। সেখানে তিনি বলেছিলেন, ‘‘হয়তো বাধ্য হয়েই প্রধানমন্ত্রীর বৈঠক বয়কট করেছেন মুখ্যসচিব।’’ মঙ্গলবার অবশ্য টুইট করে আলাপনের শাস্তি দাবি করেন শুভেন্দু।

শুভেন্দুর মতোই এই ঘটনা পরম্পরা নিয়ে প্রথম থেকেই সরব রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবারও তিনি মমতা ও আলাপনকে আক্রমণ করে টুইট করেছেন। এর পরে বুধবার শুভেন্দু ও ধনখড় কী বিষয়ে আলোচনা করছেন তা জানা না গেলেও রাজ্য রাজনীতিতে তৈরি হয়েছে নানা জল্পনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন