Anis Khan

Anis Khan Death Case: এটাই শেষ সুযোগ, নিজেদের প্রমাণ করুন, আনিস মামলায় পুলিশকে বলল আদালত

বিচারপতি মান্থার মন্তব্য, ‘‘ওই হত্যার তদন্ত আপাতত পুলিশই করবে। তদন্তে কেউ বাধা না দিলে রাজ্যের পুলিশ পৃথিবীর কারোর থেকে কম নয়!’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১২:০৪
Share:

হাওড়ার ছাত্রনেতা আনিস খান হত্যা মামলায় রাজ্য পুলিশের উপরই ভরসা রেখে বলল কলকাতা হাই কোর্ট। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজেদের প্রমাণ করার এটাই সঠিক সময়। কারোর দ্বারা প্রভাবিত না হয়ে স্বচ্ছ তদন্ত করুক পুলিশ। হাওড়ার ছাত্রনেতা আনিস খান হত্যা মামলায় রাজ্য পুলিশের উপরই ভরসা রেখে বলল কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, ‘‘ওই হত্যার তদন্ত আপাতত পুলিশই করবে। তদন্তে কেউ বাধা না দিলে রাজ্যের পুলিশ পৃথিবীর কারোর থেকে কম নয়। এখন সঠিক সময় এ বার তারা এটা প্রমাণ করুক।’’

Advertisement

আদালত জানায়, এটাই শেষ সুযোগ। পুলিশকে আরও এক মাস সময় দেওয়া হবে। তার মধ্যে তদন্ত শেষ করতে হবে। আর পুলিশ যদি তাতেও ব্যর্থ হয়, তখন আদালত পরবর্তী পদক্ষেপ করবে। বিচারপতির নির্দেশ, এই মামলায় খুব গুরুত্বপূর্ণ কিছু না ঘটলে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে না গেলে তদন্তের সময়সীমা আর কোনও ভাবেই বাড়ানো হবে না। এই মামলার পরবর্তী শুনানি ১৮ এপ্রিল।

আনিসের পরিবারের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সওয়াল করেন, আদালতের নির্দেশ মতো যে রিপোর্ট জমা দেওয়া হয়েছে, তাতে তেমন কিছু পাওয়া যায়নি। রিপোর্টের ৬০ শতাংশ অংশ মুছে ফেলে মামলাকারীদের দেওয়া হয়েছে। ফলে রিপোর্ট দেখে তাঁদের পক্ষে কিছুই বোঝা সম্ভব নয়। পাল্টা রাজ্যের তরফে জানানো হয়, শুধুমাত্র দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্টের উপর ভিত্তি করে তদন্ত করছে বিশেষ তদন্তকারী দল (সিট)। মোবাইল ফোনের ফরেন্সিক রিপোর্ট এখনও হাতে আসেনি। তা এলেই পূর্ণাঙ্গ তদন্ত শুরু করা যাবে। বিচারপতির মান্থার নির্দেশ, এক সপ্তাহের মধ্যে ফরেন্সিক রিপোর্ট জমা দিতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন