AITC

Goa TMC: ভোটের আগে ফের ধাক্কা! এ বার দল ছাড়লেন গোয়া তৃণমূলের সাধারণ সম্পাদক

বুধবারই তাঁর গোয়া থেকে কলকাতায় ফেরার কথা। সেদিনই গোয়ার এক নেতা দল ছাড়ার ঘোষণা করায় কিছুটা হলেও অস্বস্তিতে গোয়ার তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৪:১৯
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরেই দল ছাড়লেন তৃণমূল নেতা। ফাইল চিত্র।

ফের ধাক্কা খেল গোয়ার তৃণমূল। এ বার দল ছাড়লেন গোয়া তৃণমূলের সাধারণ সম্পাদক ইয়াতিশ নায়েক। বুধবার গোয়ার এই আইনজীবী নেতা রাজ্য সভাপতি কিরণ কান্দোলকরকে চিঠি লিখে ইস্তফা দিয়েছেন। দল ছাড়া প্রসঙ্গে ইয়াতিশ বলেন, ‘‘দল যে ভাবে কাজ করছে তা দেখে, আমি দলের সদস্য হয়ে থাকার কোনও উপযুক্ত কারণ খুঁজে পাচ্ছি না। এই সমস্ত কিছুর মধ্য দিয়ে যাওয়ার জন্য আমি অপমানিত, ক্লান্ত এবং হতাশ বোধ করছি।’’ উল্লেখ্য, ১৮ জানুয়ারি গোয়া তৃণমূলের পদাধিকারীদের পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করা হয়। সেই সময় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও গোয়াতেই ছিলেন। ওই কমিটিতে ১২ জন নেতাকে সাধারণ সম্পাদকের পদ দেওয়া হয়েছিল, তাঁদেরই একজন ছিলেন ইয়াতিশ। বর্তমানে অভিষেক গোয়াতেই রয়েছেন। বুধবারই তাঁর গোয়া থেকে কলকাতায় ফেরার কথা। সেদিনই গোয়ার এক নেতা দল ছাড়ার ঘোষণা করায় কিছুটা হলেও অস্বস্তিতে গোয়ার তৃণমূল। অভিষেক ছাড়াও ভোট উপলক্ষে বেশ কিছু তৃণমূল শীর্ষ নেতা গোয়াতেই রয়েছেন।

Advertisement

প্রসঙ্গত, গোয়া তৃণমূলে নেতাদের ইস্তফার ঘটনা এই প্রথম নয়। চলতি মাসেই গোয়ার কার্টোরিম কেন্দ্রের প্রাক্তন বিধায়ক অ্যালেক্সিও লুরেনকো-ও তৃণমূলে ছেড়েছিলেন। তিনি আবার সরাসরি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে দল ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। উল্লেখ্য, গত ডিসেম্বরে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন লুরেনকো। সেই সময় তিনি গোয়া কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি ছিলেন। আবার গত বছর ২৪ ডিসেম্বর যোগদানের তিন মাসের মধ্যেই তৃণমূল ছাড়েন গোয়ার প্রাক্তন বিধায়ক লাবু মামলেডর। লাবুর অভিযোগ ছিল, গোয়ায় তৃণমূল সাম্প্রদায়িকতার পথে হাঁটছে। মমতার দল সেখানকার হিন্দু এবং খ্রিস্টান বাসিন্দাদের মধ্যে বিভাজন তৈরি করতে চাইছে বলেও দাবি করেছিলেন তিনি। গোয়ার ভোটের মাহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি-র হাত ধরেছে তৃণমূল। তাদের সঙ্গে নির্বাচনী জোট মানতে না পেরেই তৃণমূলকে 'সাম্প্রদায়িক' বলে অভিযোগ করে দল ছেড়েছিলেন লাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন