Covaxin Vaccine

Firhad Hakim: কবে বিমানে টিকা আসবে, তাকিয়ে আছি হাঁ করে, বললেন ক্ষুব্ধ ফিরহাদ

রাজ্যে কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজের টিকাকরণ বন্ধ রয়েছে শুক্রবার থেকেই। কলকাতা পুরসভাও এই টিকার দ্বিতীয় ডোজ বন্ধ রাখা নিয়ে নিজের অবস্থান জানাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৯:২১
Share:

কলকাতা পুরসভার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র।

সরবরাহে ঘাটতি, তাই রাজ্যে কোভ্যাক্সিনের দ্বিতীয় টিকা দেওয়া বন্ধ রয়েছে শুক্রবার থেকেই। কলকাতা পুরসভাও কোভ্যাক্সিনের দ্বিতীয় টিকা বন্ধ রাখা নিয়ে নিজের অবস্থান জানিয়ে দিল। শনিবার টিকাকরণ সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে কলকাতার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, টিকার অভাবে দু'লক্ষ টিকাকরণ আটকে রয়েছে। এর মধ্যে ৭৫ হাজার কোভ্যাক্সিনের টিকা বাকি রয়েছে। বাকিগুলি কোভিশিল্ডের। তিনি বলেছেন, ‘‘কোভ্যাক্সিনের টিকা হাতে না থাকলেও এখনও আমাদের হাতে কোভিশিল্ডের ৭২ হাজার টিকা রয়েছে। কোভিশিল্ডের টিকা থাকায় তার প্রথম ও দ্বিতীয় টিকা দেওয়ার কাজ চলছে।’’

Advertisement

আগামী সোমবার আরও টিকা হাতে আসার কথা। পর্যাপ্ত পরিমাণে টিকা হাতে এলেই টিকাকরণের গতি বা়ড়ানো হবে বলে জানিয়েছেন ফিরহাদ। টিকার জোগানের অভাবেই যে এমন ঘটনা ঘটছে, তা-ও আক্ষেপের সুরে জানিয়েছেন তিনি। ফিরহাদ বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রী প্রস্তাব দিয়েছিলেন, রাজ্যে টিকা তৈরির জন্য জায়গা দেওয়া হবে। কিন্তু সেই প্রস্তাব মানা হয়নি। তাই কখন বিমান আসবে এবং তাতে করে টিকা আসবে সে দিকেই আমাদের তাকিয়ে থাকতে হচ্ছে।’’

কোভিড সংক্রমণের তৃতীয় ঢেউ রুখতেও কলকাতা পুরসভা যে পদক্ষেপ করছে, সে কথাও জানিয়েছেন ফিরহাদ। তিনি জানিয়েছেন, রবিবার অহীন্দ্র মঞ্চে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের নেতৃত্বে পুরসভার চিকিৎসকদের নিয়ে একটি কর্মশালাও আয়োজিত হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন