West Bengal News

রেললাইনের ধারে ছড়িয়ে ছিটিয়ে অজস্র আধার কার্ড!

সকালবেলা রেললাইন সারাইয়ের কাজে বেরিয়েছিলেন গ্যাংম্যানরা। এসে যা দেখলেন তাতে তো চক্ষু চড়কগাছ। লাইনের পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বস্তা বোঝাই আধার কার্ড।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৬ ১৭:৩০
Share:

উদ্ধার হওয়া সেই আধার কার্ড। নিজস্ব চিত্র।

সকালবেলা রেললাইন সারাইয়ের কাজে বেরিয়েছিলেন গ্যাংম্যানরা। এসে যা দেখলেন তাতে তো চক্ষু চড়কগাছ। লাইনের পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বস্তা বোঝাই আধার কার্ড। এ ভাবে আধার কার্ড ভর্তি বস্তা পড়ে থাকতে দেখে রেল পুলিশে খবর দেন তাঁরা। পরে রেলপুলিশ এসে উদ্ধার করে নিয়ে যায় সেই সব কার্ড।

Advertisement

শুধুমাত্র এক জায়গায় নয়, মঙ্গলবার সকালে একই রকম ভাবে তিন জেলার তিন জায়গায় এমন বস্তা মিলেছে।

পুলিশ সূত্রে খবর, হাওড়া-বর্ধমান মেন লাইনের বেলুড় স্টেশনের কাছে, হুগলির তালান্ডু ও খন্যান স্টেশনের মাঝে এবং বর্ধমানের গাংপুর ও শক্তিগড় স্টেশনের মাঝে লাইনের ধারে পড়েছিল ওই আধার কার্ডগুলো। অধিকাংশ কার্ডেই ঝাড়খণ্ড ও বিহারের ঠিকানা। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, সম্ভবত হাওড়া থেকে বিহার যাওয়ার পথে কোনও ট্রেন থেকে পড়ে গিয়েছিল ওই বস্তাগুলো। তিন জেলার পুলিশ এবং জিআরপি যৌথ ভাবে এই ঘটনার তদন্তে নেমেছে। কী ভাবে আধার কার্ডের মতো এ রকম গুরুত্বপূর্ণ নথি রেললাইনের ধারে পড়ে গেল তা নিয়ে উঠেছে প্রশ্ন।

Advertisement

আরও পড়ুন: হাতকাটা আকাশকে জেরা করাই সার, অধরা বাকিরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন