Weather Forecast

শুরু বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া, ভোগান্তি দক্ষিণবঙ্গের কোন ৮ জেলায়?

দক্ষিণের আট জেলার কিছু অংশে রাত ৮টা থেকে বৃষ্টি শুরু হয়ে চলতে পারে প্রায় দু’-তিন ঘণ্টা। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২১:১০
Share:

শনিবার রাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি শুরু হওয়ার কথা দক্ষিণবঙ্গের আট জেলায়। — ফাইল ছবি।

আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল। শনিবার রাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি শুরু হওয়ার কথা দক্ষিণবঙ্গের আট জেলায়। রাত ৮টা থেকে শুরু হয়ে চলতে পারে প্রায় দু’-তিন ঘণ্টা। ঝড়বৃষ্টির সময় বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলার কিছু অংশে শনিবার রাত ৮টা থেকে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। এই চার জেলার পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বীরভূম, হুগলি, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশে। সেখানে রাত সাড়ে ৮টা থেকে শুরু হতে পারে বৃষ্টি।

শনিবারই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে আরও কিছু দিন ঝড়বৃষ্টি চলবে। শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার এবং সোমবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। ২২ তারিখ অর্থাৎ মঙ্গলবারের পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে বলে মনে করছেন আবহবিদেরা।

Advertisement

দক্ষিণবঙ্গের তিন জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। শিলাবৃষ্টি হতে পারে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। সেই সঙ্গে জেলায় জেলায় কালবৈশাখীর প্রভাবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া এবং বীরভূমে। আগামী পাঁচ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরেও। শনিবার মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়িতে হতে পারে শিলাবৃষ্টি। কোচবিহার এবং আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন