West Bengal Panchayat Election 2023

উত্তরবঙ্গে মমতার পর মঙ্গলবার থেকে পঞ্চায়েত ভোটের প্রচারে দক্ষিণবঙ্গে নামছেন অভিষেক

সোমবার উত্তরবঙ্গ থেকে প্রচার শুরু করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তা আগেই জানানো হয়েছিল। এ বার জানানো হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচার সূচি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১২:৩৪
Share:

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এ বার পঞ্চায়েত ভোট প্রচারে নামছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার উত্তরবঙ্গ থেকে প্রচার শুরু করতে চলেছেন তৃণমূল নেত্রী, তা আগেই জানানো হয়েছিল। এ বার জানানো হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচারসূচি। রবিবারের মুখ্যমন্ত্রী পৌঁছে যাচ্ছেন কোচবিহারে। সোমবার কোচবিহার দক্ষিণ বিধানসভার চাঁদামারি প্রাণনাথ হাই স্কুলের ময়দানে জনসভা করবেন তিনি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যে ভাল ফল করলেও, উত্তরবঙ্গের কোচবিহারে তৃণমূলের ফল আশানুরূপ হয়নি। তাই মনে করা হচ্ছে, লোকসভা ভোটের ঠিক এক বছর আগে কোচবিহারকে ‘পাখির চোখ’ করে এখান থেকেই নিজের প্রচারযাত্রা শুরু করছেন মমতা। পর দিন যাবেন জলপাইগুড়ি। মঙ্গলবার জলপাইগুড়ি জেলার মালবাজারের ডামডিম এলাকায় সভা করবেন তিনি। গত বিধানসভা নির্বাচনে জলপাইগুড়িতেও বেশ কিছু আসনে জিতেছিল বিজেপি। তাই কোচবিহারের পাশাপাশি জলপাইগুড়ি জেলাও গুরুত্ব পাচ্ছে মমতার প্রচার সফরে।

Advertisement

অন্য দিকে, ২৭ জুন নদীয়ার কৃষ্ণগঞ্জ থেকে নিজের পঞ্চায়েত ভোটের প্রচার সফর শুরু করবেন অভিষেক, তার পরের সভা মুর্শিদাবাদের ডোমকল। তাঁর সদ্যসমাপ্ত জনসংযোগ যাত্রার কর্মসূচিতে সব জেলাকেই ছুঁয়ে এসেছেন তিনি। তা সত্ত্বেও পঞ্চায়েত ভোটের কারণে আবারও সব জেলায় গিয়ে জনসভার পাশাপাশি রোড শো করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আগামী ৩০ জুন অভিষেকের সভা বীরভূম জেলায়। ওই দিনই পশ্চিম বর্ধমান জেলার বারাবনি বিধানসভায় আরও একটি সভা করবেন তিনি। জুলাই মাসের ১ তারিখে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং দিনাজপুরে প্রথম দু’টি জনসভার কর্মসূচি রয়েছে অভিষেকের। জুলাই মাসের ৩ তারিখে পুরুলিয়া জেলায় একটি জনসভার পাশাপাশি বাঁকুড়ায় একটি রোড শোর কর্মসূচি রয়েছে তাঁর। ৪ জুলাই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরে জনসভা করবেন অভিষেক। আপাতত স্থির হয়েছে পূর্ব মেদিনীপুর জেলার তমলুকে জনসভা করবেন তিনি। তমলুকে সভার পর পশ্চিম মেদিনীপুরে একটি রোড শো করার কথা ডায়মন্ড হারবারের সাংসদের। ৮ জুলাই ভোটের কথা মাথায় রেখে নিজের শেষ কর্মসূচি ৫ জুলাই রেখেছেন অভিষেক। ওই দিন পূর্ব বর্ধমান জেলার কালনায় জনসভার সঙ্গে পাণ্ডুয়াতে একটি রোড শো করার কথা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন