Justice Abhijit Gangopadhyay

সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন অভিষেক, আর কী কী বললেন?

বৃহস্পতিবারই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে নিয়োগ সংক্রান্ত মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতির বেঞ্চ হাই কোর্টের প্রধান বিচারপতিকে নির্দেশ পাঠিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১২:৫৫
Share:

সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন অভিষেক। ফাইল চিত্র।

নিয়োগ সংক্রান্ত মামলা নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি বদলের নির্দেশকে স্বাগত জানালেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে অভিষেক জানান, তিনি শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানাচ্ছেন। তবে বিচারাধীন বিষয় নিয়ে কোনও মন্তব্য করবেন না বলে জানান তিনি। তবে এরই পাশাপাশি তিনি বলেন, “ভারতীয় বিচারব্যবস্থার উপর আমাদের সম্পূর্ণ বিশ্বাস, আস্থা রয়েছে।” বিজেপিকে তোপ দেগে তিনি বলেন, “ভোটে লড়াই করতে না পেরে বিজেপি বিচারব্যবস্থার অল্প কয়েকজনকে কাজে লাগাচ্ছে। দু’বছরে ২৬টি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।”

Advertisement

এই হস্তান্তরে নিয়োগ দুর্নীতি মামলা কি ধাক্কা খেল?

ফলাফল দেখুন

বৃহস্পতিবারই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে নিয়োগ সংক্রান্ত মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে এই সংক্রান্ত নির্দেশ পাঠিয়েছে।

বিচারপতি গঙ্গোপাধ্যায়কে কলকাতা হাই কোর্ট নিয়োগ দুর্নীতির মামলার শুনানি থেকে সরিয়ে দিলে, তিনি এই মামলায় যে সব রায় দিয়েছেন, তার ভবিষ্যৎ কী হবে, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

গত সোমবারই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে অভিযোগ উঠেছিল, কলকাতা হাই কোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায় স্কুলে নিয়োগের দুর্নীতির মামলা শোনার সময় সেই মামলা নিয়ে টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দিয়েছেন। যা শুনে প্রধান বিচারপতি বলেছিলেন, বিচারপতিরা কোনও ভাবেই তাঁদের বিচারাধীন বিষয় নিয়ে টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে পারেন না। উনি যদি সাক্ষাৎকার দিয়ে থাকেন, তা হলে তিনি ওই মামলা শোনার অধিকার হারিয়েছেন। সে ক্ষেত্রে নতুন কোনও বিচারপতিকে দায়িত্ব দিতে হবে। শুক্রবার দেখা গেল তা-ই হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন