Sayantika Banerjee

জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসব শুরু, জাতীয় মেলার স্বীকৃতি চান সায়ন্তিকা

রঘুনাথপুরের এই পর্যটন উৎসবকে যাতে জাতীয় মেলার তকমা দেওয়া হয়, সে দাবিও তোলেন অভিনেত্রী তথা তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। নিজের ভাষণেও এই দাবির পক্ষে সওয়াল করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২১:৩৮
Share:

প্রদীপ জ্বালিয়ে ১৭তম জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসবের সূচনা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের।

Advertisement

জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসবকে জাতীয় মেলার স্বীকৃতি দেওয়া হোক। বুধবার এই উৎসবের সূচনা করে এ‌মনই দাবি করলেন অভিনেত্রী তথা তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

বুধবার বিকেলে ফিতে কেটে, প্রদীপ জ্বালিয়ে আনুষ্ঠানিক ভাবে ১৭তম জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসবের সূচনা করেন সায়ন্তিকা। রঘুনাথপুর থানার এলাকায় এই পর্যটন উৎসবকে যাতে জাতীয় মেলার তকমা দেওয়া হয়, সে দাবিও তোলেন তিনি। নিজের ভাষণেও এই দাবির পক্ষে সওয়াল করেন সায়ন্তিকা।

Advertisement

বুধবারের এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, জেলার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, রঘুনাথপুরের মহকুমাশাসক তামিল ওভিয়া এস প্রমুখ। সায়ন্তিকা ছাড়াও উৎসব কমিটির সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়া-সহ একাধিক বক্তা এই উৎসবকে জাতীয় মেলার স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, প্রতি বছরই ধুমধাম করে পালন করা হয় এই পর্যটন উৎসব। এই উৎসবের মেলা এবং ও সঙ্গীতানুষ্ঠানে ভিড় করেন বহু মানুষজন। আয়োজকরা জানিয়েছেন, নতুন বছরের প্রথম দিন পর্যন্ত এই মেলা চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন