IMA

চিকিৎসা সংগঠনের রাজ্য শাখা রইল তৃণমূলের হাতেই, রইলেন নির্মল, ফিরলেন শান্তনু

রবিবার বিধাননগরে শেষ হল আইএমএ পশ্চিমবঙ্গ শাখার সম্মেলন। সেই সম্মেলনের শেষে নির্মলকে সভাপতি ঘোষণা করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৬
Share:

এই নিয়ে চতুর্থ বার আইএমএ পশ্চিমবঙ্গ শাখার সভাপতি হলেন নির্মল।  নিজস্ব চিত্র।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (আইএমএ) পশ্চিমবঙ্গ শাখার সভাপতি হলেন নির্মল মাজি। রবিবার বিধাননগরে শেষ হল আইএমএ পশ্চিমবঙ্গ শাখার সম্মেলন। সেই সম্মেলনের শেষে নির্মলকে সভাপতি ঘোষণা করা হয়েছে। আর সংগঠনের সম্পাদকের দায়িত্ব পেয়েছেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। নির্মল বর্তমানে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়কও বটে। এই নিয়ে চতুর্থ বার আইএমএ পশ্চিমবঙ্গ শাখার সভাপতি হলেন নির্মল।

Advertisement

২০১১ সালে প্রথম বারের জন্য আইএমএ পশ্চিমবঙ্গ শাখার সভাপতি হন নির্মল। ওই বছরেই বিধানসভা ভোটে জিতে প্রথম বার বিধায়ক হয়েছিলেন তিনি। তার পর ২০১৩ সালে দ্বিতীয় বারের জন্য সভাপতি হন। যে হেতু ধারাবাহিক ভাবে আইএমএ-র সভাপতি পদে থাকা যায় না, তাই সাময়িক ভাবে আইএমএ থেকে সরে যেতে হয়েছিল। আবারও ২০১৬ সালে আইএমএ-র সভাপতি পদে ফেরেন তিনি। এ বার চতুর্থ বারের জন্য সভাপতি পদে বসলেন নির্মল। প্রসঙ্গত, দেশের মধ্যে আইএমএ কলকাতা জেলা হচ্ছে সর্ববৃহৎ শাখা। সেই শাখারও বর্তমানে সভাপতি পদে রয়েছেন নির্মল।

দায়িত্ব নেওয়ার পর নির্মল জানিয়েছেন, দলমত, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে তিনি রাজ্যের সাধারণ মানুষকে স্বাস্থ্য পরিষেবা দিতে চান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন