ফেসবুকে হুমকি উদয়নকে

তৃণমূলের অবশ্য অভিযোগ, এমন ভাবে হুমকি দিয়ে দিনহাটায় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে বিজেপি। ওই প্রোফাইলের বন্ধু তালিকায় একাধিক বিজেপি নেতা রয়েছেন বলেও দাবি তাদের। বিজেপির অবশ্য, এ সব তৃণমূলেরই চক্রান্ত। কোচবিহারের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর বলেন, “ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০৬:১২
Share:

উদয়ন গুহ। ফাইল চিত্র।

ক্যাব এবং এনআরসি বিরোধী মিছিলের প্রচারে ফেসবুকে একটি পোস্ট করেছিলেন দিনহাটার বিধায়ক তথা তৃণমূলের রাজ্যের সাধারণ সম্পাদক উদয়ন গুহকে। সেই পোস্টের কমেন্টে তুষার বিশ্বাস নামে এক জন উদয়নবাবুকে খুন করার হুমকি দিয়েছেন। তা চোখে পড়ার পরেই পুলিশকে জানিয়েছেন উদয়নবাবু। পুলিশ তদন্তে নেমে সন্দেহ করছে, একটি ফেক প্রোফাইল থেকে ওই হুমকি দেওয়া হয়েছে। তৃণমূলের অবশ্য অভিযোগ, এমন ভাবে হুমকি দিয়ে দিনহাটায় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে বিজেপি। ওই প্রোফাইলের বন্ধু তালিকায় একাধিক বিজেপি নেতা রয়েছেন বলেও দাবি তাদের। বিজেপির অবশ্য, এ সব তৃণমূলেরই চক্রান্ত। কোচবিহারের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর বলেন, “ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।”

Advertisement

নাগরিকত্ব বিল ও নাগরিকপঞ্জি নিয়ে বিরোধিতায় তৃণমূল ক্রমেই সুর চড়াচ্ছে। উদয়নবাবু প্রায় প্রতিদিনই ফেসবুকে নিজের প্রোফাইল থেকে এনআরসি ও ক্যাবের বিরুদ্ধে প্রচার করছেন। সোমবার দিনহাটার হেমন্ত বসু কর্নার থেকে মশাল মিছিলের ডাক দিয়েছেন তিনি। তা নিয়েই গত ১১ ডিসেম্বর উদয়ন গুহ ফেসবুকে পোস্ট করেন, “এনআরসি ও ক্যাবের প্রতিবাদে আগামী সোমবার বিশাল মশাল মিছিল। হেমন্ত বসু কর্নার, ৫.৩০ মিনিট।” সেই পোস্টে একাধিক কমেন্ট হয়েছে। কেউ উদয়নবাবুকে সমর্থন করে মিছিলে যোগদানের কথা জানিয়েছেন। কেউ আবার জানান, এমন মিছিল ডেকে লাভ হবে না। সেই পোস্টেই খুনের হুমকি দেওয়া হয়েছে।

বিজেপির কোচবিহার জেলা সাধারণ সম্পাদক সঞ্জয় চক্রবর্তীর জানান, ফেসবুকে অনেকের সঙ্গেই অনেকের বন্ধুত্ব রয়েছে। তিনি বলেন, “মানুষ তৃণমূলের সঙ্গে নেই। ক্যাব পাশ হওয়ার পরে তা বুঝতে পেরেছে তৃণমূল। তাই নানা ভাবে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। এক্ষেত্রেও তাই হয়েছে। বিজেপির নাম জড়িয়ে রাজনৈতিক ফয়দা তোলার চেষ্টা করছে।” উদয়ন অবশ্য স্পষ্ট ভাবেই দাবি করছেন, এমন হুমকির পেছনে রয়েছে বিজেপি। তিনি বলেন, “শান্ত পরিবেশ অশান্ত করে তোলাই বিজেপির লক্ষ্য। সে জন্য পরিকল্পিত ভাবে এ সব করা হচ্ছে। পুলিশকে সব জানিয়েছি। কোচবিহার ফিরে লিখিত অভিযোগ করব।”

Advertisement

এরই মধ্যে সোমবারই কোচবিহার শহরে মিছিলের ডাক দিল অলইন্ডিয়া মজলিস ই-ইত্তেহাদুল মুসলিমিন (এমআইএম)। তাঁরাও সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে প্রচার করছেন। সোমবার শহরে কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকছে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন