TMC

সিএএ নিয়ে পাল্টা চাপ তৃণমূলের

শমীক ভট্টাচার্য বলেন, “বিভ্রান্তি ছড়াচ্ছেন ছড়ান, কিন্তু সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর চেষ্টা করলে মানুষ তৃণমূল দলটাকেই ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে!”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ০৬:০২
Share:

—প্রতীকী ছবি।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিজেপির উপরে পাল্টা চাপের কৌশল নিল তৃণমূল কংগ্রেস। দলের তরফে দাবি করা হয়েছে, বিজেপির জনপ্রতিনিধিরা নাগরিকত্বের জন্য আবেদন করলে তা জানান। সে ক্ষেত্রে তাঁরা জনপ্রতিনিধির পদ থেকে ইস্তফা দিন। তৃণমূলের নেতা কুণাল ঘোষ বুধবার বলেন, ‘‘নাগরিকত্বের জন্য আবেদন করা মানে তাঁরা দেশের নাগরিক নন বলে ঘোষণা করেছেন। ফলে, এ দেশের কোনও আইনসভা, এমনকি পঞ্চায়েত বা পুরসভাতেও প্রতিনিধিত্ব করার অধিকারী নন। এমনকি, নাগরিকত্ব পাওয়ার আগে তাঁরা যেন কোনও নির্বাচনে অংশ নিতে না পরেন, তা-ও নিশ্চিত করতে হবে।’’ এই রকম জনপ্রতিনিধিদের সদস্যপদ খারিজের জন্যও স্পিকার ও সংশ্লিষ্টদের কাছে আবেদন জানিয়েছে তৃণমূল। পাল্টা রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য বলেন, “বিভ্রান্তি ছড়াচ্ছেন ছড়ান, কিন্তু সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর চেষ্টা করলে মানুষ তৃণমূল দলটাকেই ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন