Coronavirus

করোনামুক্ত পৃথিবী আমরা দেখবই: নববর্ষে গান আনল টিএমসিপি

‘‘এই আঁধার রাতে, রেখে হাতটা হাতে, চল প্রতিজ্ঞাবদ্ধ হই/ করোনামুক্ত পৃথিবী আমরা দেখবই দেখবই।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ২১:২৪
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

বাংলা নববর্ষের প্রথম দিনে করোনাযুদ্ধের গান আনল তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। সংগঠনের ইউটিউব চ্যানেলে আপলোড করা হল সে গান। আর রাজ্যবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে এবং করোনা সংক্রমণের বিরুদ্ধে চলতে থাকা লড়াইয়ে রাজ্য সরকারের উপরে আস্থা রাখার আহ্বান জানিয়ে সে গান আনুষ্ঠানিক ভাবে প্রকাশ্যে আনলেন টিএমসিপি সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য।

Advertisement

‘‘এই আঁধার রাতে, রেখে হাতটা হাতে, চল প্রতিজ্ঞাবদ্ধ হই/ করোনামুক্ত পৃথিবী আমরা দেখবই দেখবই।’’ এই গানই ‘টিম টিএমসিপি’র নামে রিলিজ করা হয়েছে মঙ্গলবার। যে ভিডিয়ো ইউটিউবে এ দিন টিএমসিপি আপলোড করেছে, তার শুরুতে অবশ্য তৃণাঙ্কুরের তরফ থেকে নববর্ষের শুভেচ্ছা রয়েছে এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে করোনার বিরুদ্ধে যে লড়াই চলছে, তার উপরে আস্থা রাখার আহ্বান রয়েছে। টিএমসিপি সভাপতির সেই নাতিদীর্ঘ বার্তা শেষ হতেই শুরু হচ্ছে গানটা।

Advertisement

গানটা লিখেছেন প্রান্তিক চক্রবর্তী। গেয়েছেন কৌশেয় রায়। বিশ্বজোড়া অতিমারি যে বেনজির পরিস্থিতি তৈরি করেছে, তার সঙ্গে যুঝতে এই গান প্রেরণা দেবে ছাত্র-যুবকে, বলছেন টিএমসিপি নেতৃত্ব।

আরও পড়ুন: ব্রেক দ্য চেন: হাই রিস্ক স্পটে একগুচ্ছ নতুন কৌশল স্বাস্থ্য দফতরের

আরও পড়ুন: ঘোষণার সাত দিন আগেই লকডাউন সেনবাড়িতে! তাক লাগাচ্ছে দুই খুদেও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন