Eastern Rail

বর্ধমান কর্ড লাইনে ট্রেন চলবে না ২৪ ঘণ্টা! কেন, কবে, কখন, জানিয়ে দিল পূর্ব রেল

পরীক্ষার্থীদের সুবিধার্থে ওই দিন দু’টি স্পেশাল ট্রেন চালাবে রেল। বর্ধমান স্টেশন থেকে একটি ট্রেন ছাড়বে সকাল ৮টা ১০ মিনিটে। অন্যটি ছাড়বে ৯টা ১৫ মিনিটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৯:৫৩
Share:

বর্ধমান কর্ড লাইনে ট্রেন চলবে না ২৪ ঘণ্টা! ফাইল চিত্র।

বেলানগর স্টেশনে ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজ চলার জন্য আগামী রবিবার (২৬ মার্চ) হাওড়া-বর্ধমান কর্ড শাখায় সব ট্রেন বাতিল থাকবে। ছুটির দিন হলেও কর্ড শাখায় সব ট্রেন বাতিল থাকায় যাত্রীরা দুর্ভোগের মুখে পড়বেন বলে আশঙ্কা করা হচ্ছে। ওই দিন পশ্চিমবঙ্গ আইন কৃত্যক (ওয়েস্ট বেঙ্গল জুডিশিয়াল সার্ভিস)-এর প্রাথমিক পর্যায়ের পরীক্ষা। পরীক্ষার্থীদের সুবিধার্থে দু’টি স্পেশাল ট্রেন চালাবে রেল। বর্ধমান স্টেশন থেকে একটি ট্রেন ছাড়বে সকাল ৮টা ১০ মিনিটে। অন্যটি ছাড়বে ৯টা ১৫ মিনিটে। তবে সাধারণ ট্রেন পরিষেবা শনিবার রাত ১২টার পরেই বন্ধ হয়ে যাবে। পরিষেবা চালু হবে রবিবার রাত ১২টার পর।

Advertisement

কর্ড লাইনে এই কাজ চলার জন্য রবিবার ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেস, হাওড়া-মুম্বই এক্সপ্রেস-সহ একাধিক দূরপাল্লার ট্রেনকে মেন লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। যাত্রীদের সুবিধার জন্য হাওড়া-বালি, ডানকুনি-বর্ধমানের মধ্যে মেন লাইনে বেশ কিছু ট্রেন চালানো হবে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, পরীক্ষার্থীদের জন্য বিশেষ ট্রেন চালানো হলেও অন্য যাত্রীরাও এই ট্রেনগুলিতে চাপতে পারবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন