অলীকের পাহারায় গাফিলতি, সাসপেন্ড দুই পুলিশ

জেলার পুলিশ সুপার অরিজিৎ সিংহ বলেন, ‘‘কাশীপুর থানার এএসআই দীপক রায় এবং কনস্টেবল দীপক হালদার রবিবার রাতে ঘণ্টাখানেকের জন্য কাজে ছিলেন না। সেটা প্রমাণিতও হয়েছে। ওই দুই পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে।’’

Advertisement

শুভাশিস ঘটক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০১৮ ০২:৪৯
Share:

ফাইল চিত্র।

নার্সিংহোমে চিকিৎসাধীন নকশাল নেতা অলীক চক্রবর্তীর পাহারায় গাফিলতির অভিযোগে দুই পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলে বারুইপুর জেলা পুলিশ সূত্রের খবর।

Advertisement

জেলার পুলিশ সুপার অরিজিৎ সিংহ বলেন, ‘‘কাশীপুর থানার এএসআই দীপক রায় এবং কনস্টেবল দীপক হালদার রবিবার রাতে ঘণ্টাখানেকের জন্য কাজে ছিলেন না। সেটা প্রমাণিতও হয়েছে। ওই দুই পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে।’’

রবিবার দক্ষিণ কলকাতার ওই নার্সিংহোমে ভর্তি করানো হয় অলীককে। কলকাতা পুলিশের প্রায় ১৮ জন কর্মী এবং কাশীপুর থানার পুলিশ যৌথ ভাবে পাহারায় রয়েছে। রবিবার ডিউটি ছিল কাশীপুর থানার ওই দুই পুলিশ কর্মীর। রাতের দিকে অলীকের শারীরিক পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর করতে বারুইপুর পুলিশ জেলার একাধিক কর্তা ফোন করেন। কিন্তু কর্তব্যরত দুই পুলিশ কর্মীকে পাওয়া যায়নি বলে অভিযোগ। কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ওই দুই কর্মী পাহারায় নেই। সোমবার সকালে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। তারপরেই সাসপেন্ড করা হয় ওই দু’জনকে।

Advertisement

জেলা পুলিশ সূত্রের খবর, অলীকের নিরাপত্তার দায়িত্ব তাদেরই। কারণ, তারাই বৃহস্পতিবার ভুবনেশ্বর থেকে গ্রেফতার করে এনেছে ভাঙড়ের পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের নেতা অলীককে।

নার্সিংহোমে কলকাতা পুলিশ মোতায়েন থাকলেও শুধুমাত্র আইন-শৃঙ্খলা রক্ষাই তাদের দায়িত্ব। কেউ বিনা অনুমতিতে অলীকের সঙ্গে দেখা করতে আসছেন কি না, অলীকের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে কিনা, তা দেখার দায়িত্ব বারুইপুর জেলা পুলিশের। অলীক যদি এ নিয়ে আদালতে মুখ খোলেন, তা আদালত অবমাননার শামিল হবে বলেও জানাচ্ছেন জেলা পুলিশের এক কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন