digha

মন্দারমণিতে সমুদ্রস্নানে নেমে মৃত কলকাতার পর্যটক-সহ দুই, জলের গতি না বুঝেই বিপদ!

মন্দারমনি কোস্টাল থানার পুলিশ জানিয়েছে, রবিবার দুপুর নাগাদ ওই দুই পর্যটক কলকাতা থেকে দিঘার অদূরে ওই সমুদ্রতটে এসে হাজির হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মন্দারমণি শেষ আপডেট: ০৮ মে ২০২২ ২২:১৬
Share:

প্রতীকী ছবি।

মন্দারমণিতে বেড়াতে আসার কয়েক ঘণ্টার মধ্যে সমুদ্রস্নানে নেমে মৃত্যু হল কলকাতার বাসিন্দা-সহ দুই পর্যটকের। পুলিশের দাবি, জলের গতি বুঝতে না পেরে সমুদ্রে অনেক দূর এগিয়ে যাওয়ার খেসারত দিতে হল ওই পর্যটকদের।

পুলিশ সূত্রে খবর, মৃতেরা হলেন কলকাতার পার্ক সার্কাস এলাকার বাসিন্দা সরিম সারফরোজ (২৩) এবং ঝাড়খণ্ডের সৃষ্টি গুপ্ত (২২)।

Advertisement

মন্দারমনি কোস্টাল থানার পুলিশ জানিয়েছে, রবিবার দুপুর নাগাদ ওই দুই পর্যটক কলকাতা থেকে দিঘার অদূরে ওই সমুদ্রতটে এসে হাজির হন। হোটেলে গিয়ে প্রথমে তাঁরা দুপুরের খাওয়াদাওয়া সারেন। এর পর সমুদ্রস্নানে নামেন। তবে সমুদ্র কিছুটা উত্তাল থাকায় ঢেউয়ের গতি বুঝতে না পেরে বেশ খানিকটা এগিয়ে যান তাঁরা। এর পরেই জলের তোড়ে হাবুডুবু খেতে খেতে তলিয়ে যেতে থাকেন ওই দুই পর্যটক। তাঁদের সমুদ্রে ডুবতে দেখে চিৎকার জুড়ে দেন সেখানে উপস্থিত পর্যটকেরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই পর্যটকদের উদ্ধারে সঙ্গে সঙ্গে সমুদ্রে ঝাঁপিয়ে পড়ে নুলিয়ার দল। উত্তাল ঢেউয়ের সঙ্গে যুদ্ধ করে দুই পর্যটককে উদ্ধার করে নুলিয়াদের স্পিড বোট। এর পর তাঁদের তড়িঘড়ি বালিসাইয়ের বড়রাঙ্কুয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে দুই পর্যটককেই মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

Advertisement

ইতিমধ্যে মৃতদের পরিবারকে খবর পাঠানোর পাশাপাশি দেহ দু’টিকে ময়নাতদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন