ডেঙ্গিতে মৃত্যু ২ মহিলার

শুক্রবার সকালে এসএসকেএম হাসপাতালে মারা গিয়েছেন সাধনা সরকার (৩৪)। তাঁর বাড়ি ইছাপুর ১ পঞ্চায়েতের ইছাপুর পূর্বপাড়া এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গাইঘাটা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ০২:৪১
Share:

প্রতীকী ছবি।

জ্বর-ডেঙ্গিতে আক্রান্ত দুই মহিলার মৃত্যু হল উত্তর ২৪ পরগনার গাইঘাটায়। এই নিয়ে মোট চার জনের মৃত্যু হল এই এলাকায়। বহু মানুষ এখনও জ্বর-ডেঙ্গিতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

Advertisement

শুক্রবার সকালে এসএসকেএম হাসপাতালে মারা গিয়েছেন সাধনা সরকার (৩৪)। তাঁর বাড়ি ইছাপুর ১ পঞ্চায়েতের ইছাপুর পূর্বপাড়া এলাকায়। সাধনার মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ রয়েছে। পরিবার ও স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ৯ অগস্ট সাধনার জ্বর আসে। স্থানীয় চিকিৎসককে দেখানোর পরে তাঁকে হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে রক্ত পরীক্ষা করানো হয়। কিন্তু ডেঙ্গি

ধরা পড়েনি। সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি। ফের জ্বর আসে। গোবরডাঙার একটি নার্সিংহোম থেকে রক্ত পরীক্ষা করানো হয়। এ বার ধরা পড়ে ডেঙ্গি। মঙ্গলবার তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শুক্রবার সকালে সেখানেই মারা গিয়েছেন সাধনা।

Advertisement

অন্য দিকে, শনিবার সকালে মৃত্যু হয়েছে ধর্মপুর ২ পঞ্চায়েতের ময়না এলাকার বাসিন্দা রেণুকা মণ্ডলের (৪০)। ভিআইপি রোড-সংলগ্ন নার্সিংহোমে ভর্তি ছিলেন তিনি। তাঁর মৃত্যু শংসাপত্রেও ডেঙ্গির উল্লেখ রয়েছে বলে পরিবার সূত্রের খবর। মঙ্গলবার রেণুকার জ্বর, বমি শুরু হয়েছিল। হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার নিয়ে যাওয়া হয়েছিল নার্সিংহোমে।

গাইঘাটার বিএমওএইচ ভিক্টর সাহা বলেন, ‘‘মৃতদের বাড়ি-সংলগ্ন প্রায় দেড়শো মিটার এলাকা ভাল করে পর্যবেক্ষণ করে দেখা হয়েছে। মশার লার্ভা নষ্ট করে দেওয়া হয়েছে। বাড়িগুলির আশপাশে কারও জ্বর হলে রক্ত পরীক্ষা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন