Lok Sabha Election 2019

‘লজ্জিত’! মূর্তি ভাঙচুর কাণ্ডে এ বার কবিতায় প্রতিবাদ মমতার

গত মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শোতে ধুন্ধুমার কাণ্ডের জেরে বিদ্যাসাগর কলেজ চত্বরে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা পড়ে। অভিযোগের আঙুল ওঠে বিজেপির দিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০১৯ ২১:৩৬
Share:

কবিতা লিখে প্রতিবাদ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

এ বার মূর্তি কাণ্ডের প্রতিবাদে কবিতা লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ লাইনের ওই কবিতাটি লিখে ফেসবুকে পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী। কবিতার নাম দিয়েছেন ‘লজ্জিত’। কারও নাম না করেও মমতা বন্দ্যোপাধ্যায় যে বিজেপিকেই নিশানা করেছেন, তা স্পষ্ট।

Advertisement

গত মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শোতে ধুন্ধুমার কাণ্ডের জেরে বিদ্যাসাগর কলেজ চত্বরে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা পড়ে। অভিযোগের আঙুল ওঠে বিজেপির দিকে। বিজেপির তরফে যদিও তৃণমূলের দিকেই পাল্টা অভিযোগ তোলা হয়। সেই ঘটনা নিয়েই মমতার এ বারের কবিতা।

পরোক্ষে বিজেপিকে নিশানা করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘ভাঙতে শিখেছ, গড়তে শেখনি, ভাঙাই তোমাদের কাজ...।’ আবার শেষ পংক্তিতে তিনি লিখেছেন, ‘তোমাদের আছে অর্থের জোর/ আর আমাদের প্রাণ ভরা শ্রদ্ধা/ বিদ্যার সাগর আমরা লজ্জিত...’।

Advertisement

আরও পড়ুন: বিপুল টাকার আমানত, গয়না, গাড়ি হলফনামা বিজেপি নেতা রাহুল সিংহের

আরও পড়ুন: রাজীবের গ্রেফতারিতে রক্ষাকবচ তুলে নিল সুপ্রিম কোর্ট, জামিনের আর্জির জন্য ৭ দিন সময়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন