Morcha

দার্জিলিঙে ফের মোর্চা-পুলিশ সংঘর্ষ, উদ্ধার বিস্ফোরক

এ দিন চকবাজারে গোর্খা জনমুক্তি মোর্চার মিছিল ঘিরে সকাল থেকেই অশান্তি শুরু হয় এলাকায়। পুলিশকে লক্ষ্য করে মোর্চার কর্মীরা ইট ছোঁড়ে বলে অভিযোগ। পাল্টা আঘাত আসে পুলিশের তরফ থেকেও। পাশাপাশি, দার্জিলিঙের লিনাডু বস্তি এলাকা থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭ ১৬:২৯
Share:

দার্জিলিঙের চকবাজার এলাকা। ফাইল চিত্র।

ফের অশান্তির আঁচ লাগল দার্জিলিঙে। পুলিশ-মোর্চা সংঘাতে শুক্রবার কার্যত রণক্ষেত্রের চেহারা নিল দার্জিলিঙের চকবাজার এলাকা। এ দিন চকবাজারে গোর্খা জনমুক্তি মোর্চার মিছিল ঘিরে সকাল থেকেই অশান্তি শুরু হয় এলাকায়। পুলিশকে লক্ষ্য করে মোর্চার কর্মীরা ইট ছোঁড়ে বলে অভিযোগ। পাল্টা আঘাত আসে পুলিশের তরফ থেকেও। পাশাপাশি, দার্জিলিঙের লিনাডু বস্তি এলাকা থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: বিস্ফোরণের দায় নিয়ে পাহাড়ে পোস্টার গোর্খা লিবারেশন আর্মির নামে

মোর্চা কর্মীদের অভিযোগ, প্রতি দিনই এলাকায় মিটিং মিছিল চলছে। প্রতিটি মিছিলই শেষ হয় চকবাজার মোড়ে এসে। এ দিনও তাই চলছিল। কিন্তু পুলিশ এসে আচমকা মোর্চা কর্মীদের উপর হামলা চালিয়েছে। অন্য দিকে পুলিশ জানিয়েছে, কোনও রকম অনুমতি ছাড়াই এ দিন চকবাজারে সভা এবং মিছিল করার উদ্যোগ নেয় মোর্চা। সকাল থেকে মিছিলে লোক জড়ো হচ্ছিল। পুলিশ আপত্তি জানাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন মোর্চা কর্মীরা। পুলিশকে লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। পাল্টা লাঠিচার্জ করে পুলিশও। মিছিল ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসও ছোড়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ সূত্রে খবর, কয়েকজন মোর্চা কর্মীকে চিহ্নিত করা গিয়েছে। পরে তাঁদের গ্রেফতার করা হবে।

Advertisement

আরও পড়ুন: এখন দিল্লি যেতে চান না গুরুঙ্গ

অন্য দিকে, আজ দার্জিলিঙের লিনাডু বস্তি এলাকা থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। কে বা কারা ওই বিস্ফোরক রেখে গিয়েছিল, সেই নিয়ে শুরু হয়েছে তল্লাশি অভিযান। মোর্চার কেন্দ্রীয় কমিটির এক নেতা হেমন্ত গৌতমকে গত শুক্রবার সিকিমের নামচি এলাকা থেকে গ্রেফতার করেছিল পুলিশ। ওই নেতা শিলিগুড়ি লাগোয়া চম্পাসারি এলাকার বাসিন্দা। এ দিন পুলিশ তার দোকানে তল্লাশি চালিয়ে অনেক নথিপত্র বাজেয়াপ্ত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন