crime

কম সুদে গৃহঋণের টোপ দিয়ে প্রতারণা, অবশেষে গ্রেফতার তিনমূর্তি

গৃহঋণের টোপ, তাও আবার নামমাত্র সুদে। এ দিয়েই রাজ্যজুড়ে প্রতারণা চালাচ্ছিল তিন ব্যক্তি। কী ভাবে জানেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৮ ১৭:৩৫
Share:

ধৃত তিন যুবক। —নিজস্ব চিত্র।

কম সুদে গৃহঋণের টোপ দিয়ে রাজ্যজুড়ে প্রতারণা চালাচ্ছিল তিন ব্যক্তি। সরকারি এবং বেসরকারি ব্যাঙ্কে হাজার চেষ্টা করেও যাঁরা গৃহঋণ পেতেন না, প্রধানত তাঁদেরই টার্গেট করত এরা।

Advertisement

এই চক্রের ফাঁদে পড়ে বহু মানুষ লাখ লাখ টাকা খুইয়েছেন। জেলায় জেলায় বিভিন্ন থানায় অভিযোগের পাহাড়ও জমছিল। শেষ পর্যন্ত সিআইডি-কে তদন্তে নামতে হয়। অবশেষে এই তিন মূর্তিকে ডায়মন্ডহারবার থেকে গ্রেফতার করলেন রাজ্য পুলিশের গোয়েন্দারা।

তবে এই চক্রে আরও কয়েকজন রয়েছে। তাঁদের খোঁজে তল্লাশি চলছে। ধৃতরা হল তিলক পুরকায়েত, হরিশচন্দ্র সাউ এবং শ্যামাপ্রসাদ জাটুয়া। এরা প্রত্যেকেই ডায়মন্ডহারবারের বাসিন্দা। অভিযুক্তদের কাছ থেকে উদ্ধার হয়েছে ২৫ লাখ টাকা। বাজেয়াপ্ত হয়েছে ৮ মোবাইল।

Advertisement

ইতিহাসের পাতায় আজকের তারিখ, দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন


বাজেয়াপ্ত ২৫ লক্ষ টাকা। —নিজস্ব চিত্র।

আরও পড়ুন: শাসকের অন্দরের রেষারেষিই কারণ, তদন্তে ইঙ্গিত তেমনই, জয়নগর কাণ্ডে ধৃত ১১

সিআইডি সূ্ত্রে খবর, মন্দারমনি থানার ( কেস নম্বর:৪৬/১৮) একটি মামলায় তদন্তে নেমে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। আরও জানা গিয়েছে, গৃহঋণ ছাড়াও, প্রতারকরা গাড়ি কেনার জন্যেও ঋণের ব্যবস্থা করে দিত। এমনকি বিজ্ঞাপন দিয়েও কম সুদে এই ঋণের টোপও দিত তারা। এই চক্রের সঙ্গে সরকারি বা বেসরকারি ব্যাঙ্ক বা কোনও আর্থিক সংস্থার যোগযোগ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। বিভিন্ন ব্যাঙ্ক এবং আর্থিক সংস্থার কর্মীদের একাংশের সঙ্গে যোগাযোগ রেখে গৃহঋণের ফাঁদ পেতে বসেছিল তিন চক্রী।

আরও পড়ুন: জয়নগরে তৃণমূল বিধায়কের গাড়িতে গুলি, বোমাবৃষ্টি, বিধায়ক বাঁচলেও নিহত ৩

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন