Jagdeep Dhankhar

Jagdeep Dhankhar: মঙ্গলবার বিকেলে দিল্লি সফরে রাজ্যপাল ধনখড়, দেখা করতে পারেন শাহের সঙ্গে

এর আগে গত ১৭ জুলাই দিল্লি গিয়েছিলেন রাজ্যপাল। সে সময় ধারাবাহিক ভাবে শাসকদলের বিরুদ্ধে ভোট-পরবর্তী হিংসার অভিযোগ তুলছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ১৫:৪৪
Share:

রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল চিত্র।

তিন সপ্তাহের ব্যবধানে ফের দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজভবন সূত্রে জানা গিয়েছে, শেষ মুহূর্তে বিমান বদল করা হয়। প্রথমে ঠিক ছিল মঙ্গলবার তিনি ৫টা ২০ মিনিটের বিমানে রওনা দেবেন। পরে সূচি বদল হয়। বিকেল ৪টে ৩৫-এর উড়ানে দিল্লি রওনা হতে পারেন তিনি। দু’দিনের দিল্লি সফরে রাজ্যপাল ধনখড় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলেও রাজভবন সূত্রের খবর।

এর আগে গত ১৭ জুলাই দিল্লি গিয়েছিলেন রাজ্যপাল। রাজ্যে বিধানসভা নির্বাচনের পরে সে সময় ধারাবাহিক ভাবে শাসকদলের বিরুদ্ধে ভোট-পরবর্তী হিংসার অভিযোগ তুলছিলেন তিনি। সেই প্রেক্ষিতে তাঁর দিল্লি সফর নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা তৈরি হয়েছিল। মাত্র তিন সপ্তাহের ব্যবধানে ফের রাজ্যপালের দিল্লি সফর ঘিরে তাই প্রশ্ন উঠেছে।

Advertisement

বস্তুত, বিধানসভা ভোটের পর থেকে প্রতি মাসেই দিল্লি গিয়েছেন রাজ্যপাল। জুন মাসে দিল্লি সফরের আগে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। এর পর দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। দেখা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও। ভোট পরবর্তী হিংসা অভিযোগ-পাল্টা অভিযোগ ঘিরে উত্তেজনার আবহে রাজ্যপালের এই পদক্ষেপ ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। ঘটনাচক্রে, এ বারও দিল্লি রওনা হওয়ার আগে মঙ্গলবার দুপুরেও শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ করেছেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন