Kali Puja

Kali Puja: কালী এবং জগদ্ধাত্রী পুজোয় নাশকতার চেষ্টা, চোখ-কান খোলা রাখার পরামর্শ দিল রাজ্য

স্বরাষ্ট্র দফতর সম্প্রতি সতর্কবার্তা দিয়ে জানিয়েছে, ওই সময়ে বিচ্ছিন্নতাবাদী এবং জঙ্গিগোষ্ঠীগুলি অস্থিরতা তৈরি করতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৫:১৭
Share:

পুলিশ চেকিং চলছে। ফাইল চিত্র।

দুর্গাপুজোর মতো কালী এবং জগদ্ধাত্রী পুজোতেও নাশকতার চেষ্টা সম্পর্কে সতর্কবার্তা দিল রাজ্য সরকার। সর্বস্তরের প্রশাসনকে সতর্ক করার পাশাপাশি নাগরিক সমাজ এবং পুজো উদ্যোক্তাদেরও চোখ-কান খোলা রাখার পরামর্শ দিয়েছে রাজ্য। ৫, ৬ এবং ৭ নভেম্বরের মধ্যে কালীপ্রতিমা বিসর্জনের দিন স্থির করেছে রাজ্য। জগদ্ধাত্রী পুজোর ক্ষেত্রে বিসর্জনের দিন স্থির হয়েছে ১৪ এবং ১৫ নভেম্বর।

Advertisement

আগামী ৪ নভেম্বর কালীপুজো এবং ১৩ নভেম্বর জগদ্ধাত্রী পুজো। স্বরাষ্ট্র দফতর সম্প্রতি সতর্কবার্তা দিয়ে জানিয়েছে, ওই সময়ে বিচ্ছিন্নতাবাদী এবং জঙ্গিগোষ্ঠীগুলি অস্থিরতা তৈরি করতে পারে। উৎসবের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির উপর নজর রাখা জরুরি। বড় পুজো মণ্ডপগুলিতে ক্লোজ়ড সার্কিট ক্যামেরার নজরদারি থাকতে হবে। মিশ্র, ঘনবসতিপূর্ণ এবং স্পর্শকাতর এলাকাগুলিতে যাতে অসামাজিক গতিবিধি না ঘটে, সে ব্যাপারেও সতর্ক থাকতে হবে পুলিশকে। পুজো উদ্যোক্তারা যাতে সন্দেহভাজনদের গতিবিধি খেয়াল করেন, সেই পরামর্শও দিচ্ছে রাজ্য। সম্প্রীতি বজায় রাখতে জেলাশাসক এবং পুলিশ সুপারদের বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে সমন্বয় রেখে চলার নির্দেশ দিচ্ছে স্বরাষ্ট্র দফতর। স্থানীয় স্তরে সমন্বয় কমিটিও গড়তে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন