rainfall

Kolkata Weather Today: নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখার জোড়া ফলায় বৃষ্টি কলকাতায়, ভিজবে গোটা রাজ্যই

সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। দিনভর বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে ঝোড়ো হাওয়ারও পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ১২:০৫
Share:

সকালের বৃষ্টিতেই জল জমেছে কলকাতায় ফাইল চিত্র।

নিম্নচাপ ও মৌসুমি অক্ষরেখার জেরে মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। দিনভর বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুধু কলকাতা নয়, উত্তর ও দক্ষিণবঙ্গের বহু জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর
হাওয়া অফিস জানিয়েছে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ১৭.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে কলকতাতায়। এই বৃষ্টির ফলে উত্তর ও মধ্য কলকাতার সুকিয়া স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, কালাকার স্ট্রিট, ঠনঠনিয়া ও সেন্ট্রাল অ্যাভিনিউতে জল জমেছে। মঙ্গলবার ভরা কোটাল রয়েছে। তার ফলে জল নামতে কিছুটা দেরি হতে পারে।

Advertisement

কলকাতা ছাড়া দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, নদিয়া জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। উত্তরবঙ্গের পাহাড় লাগোয়া দার্জিলিঙ, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলাতেও বৃষ্টি হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টা বৃষ্টি হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের উত্তরে ও ওড়িশার দক্ষিণে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। ক্রমেই তা শক্তি বাড়াচ্ছে। এ ছাড়া রাজস্থান থেকে ওড়িশা ও ঝাড়খণ্ডের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত একটি মৌসুমি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এই জোড়া ফলায় বৃষ্টি হচ্ছে রাজ্য জুড়ে। আগামী রবিবার বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে সপ্তাহান্তে ফের বৃষ্টি হতে পারে রাজ্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন