Weather Forecast

Kolkata Weather: বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

আবহাওয়া দফতরের তরফে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ০৮:১৩
Share:

মেঘাচ্ছন্ন আকাশ। ফাইল চিত্র।

রবিবারের মতো সোমবারও সকাল থেকে আকাশের মুখ ভার। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় আকাশ মূলত মেঘাচ্ছন্ন। সকাল থেকে দেখা মেলেনি রোদের। আবহাওয়া দফতরের তরফে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

কলকাতা ছাড়াও উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে সোমবার সারাদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সঙ্গে বজ্রপাত থেকেও সাবধান থাকতে বলা হয়েছে। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

Advertisement

তবে বৃষ্টি হলেও গরম কমার সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাস্পের উপস্থিতি যার অন্যতম কারণ। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস।

মৌসুমি অক্ষরেখা এবং ঘূর্ণাবর্তের কারণে গত সপ্তাহে রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টিপাত হয়েছে। হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরের বেশ কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটিয়েছিল এই বৃষ্টি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন