Weather

আগামী সপ্তাহের শুরুতে রাজ্য জুড়ে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা, চলবে তিন দিন

আগামী সোমবার থেকে উত্তর এবং দক্ষিণবঙ্গে ঝেঁপে বৃষ্টি হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৫৭
Share:

আগামী সপ্তাহেই ভাসবে কলকাতা? ছবি: এএফপি

আবার পশ্চিমি ঝঞ্ঝার ভ্রুকুটি। তার জেরে শীত বিদায়ের সময়ে রাজ্যে ফের বৃষ্টির সম্ভাবনা। আগামী সোমবার থেকে উত্তর এবং দক্ষিণবঙ্গে ঝেঁপে বৃষ্টি হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর

Advertisement

তবে নতুন করে শীত ফিরে আসার কোনও সম্ভাবনাই নেই। উল্টে তাপমাত্রা এ বার বাড়তে থাকবে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি৷

কিছু দিন আগে পশ্চিমি ঝঞ্ঝা এবং পূবালি হাওয়ার সঙ্ঘাতে বৃষ্টি হয়েছিল রাজ্যে। ফের উত্তর ভারত থেকে পশ্চিমি ঝঞ্ঝা রাজ্যের দিকে এগিয়ে আসছে। তার জেরে সোমবার থেকে তিন দিন বৃষ্টি হতে পারে। আলিপুরের আবহাওয়া দফতরের অধিকর্তা গনেশ দাস বলেন, “আগামী সপ্তাহের শুরু থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।”

Advertisement

আরও পড়ুন: খবরটা কি ভুয়ো? যাচাইয়ের আবেদন পুলিশকর্তাদের

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়লেও রাতে এবং ভোরের দিকে এখনও শীত শীত ভাব রয়েছে। ধীরে ধীরে তাপমাত্রা আরও বাড়তে থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

আরও পড়ুন: মানুষকে আশ্বস্ত করা যাচ্ছে না, গুজব রুখতে এ বার ক্লাবের মদত চাইল পুলিশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন