Weather Update

অষ্টমীর সকালেই ঝমঝমিয়ে বৃষ্টি হল কলকাতায়, আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের সম্ভাবনা

আগামী ২-৩ ঘণ্টাও কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা এবং পূর্ব বর্ধমানের কিছু অংশেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১০:৫৩
Share:

বৃষ্টিতে বেহাল অবস্থা কলকাতার। ফাইল চিত্র ।

অষ্টমীর দিন সকালে কলকাতার আকাশে দুর্যোগের ঘনঘটা। সোমবার সকালেই ঝমঝম করে বৃষ্টি নামল কলকাতায়। আগামী ২-৩ ঘণ্টায় কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কলকাতা ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা এবং পূর্ব বর্ধমানের কিছু অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলির পাশাপাশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুরেও। বজ্রপাতের সময় সাধারণ মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শও দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।

Advertisement

সোমবার দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস। আবহবিদরা জানিয়েছিলেন ভারী বৃষ্টিতে ভাসতে পারে শহর কলকাতাও। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া জোড়া ঘূর্ণাবর্তের কারণেই বাঙালির পুজো মাটি হওয়ার উপক্রম হয়েছে। ঘূর্ণাবর্তের ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জলীয় বাষ্পের আনাগোনা রয়েছে।

নবমীর দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। মাঝারি বৃষ্টিতে নবমীতে ভিজতে পারে কলকাতাও । তবে দশমী থেকে বৃষ্টি কিছুটা কমতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, দশমীর দিন কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি, অষ্টমী থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাস মেনে অষ্টমীর সকালে বৃষ্টিতে ভিজেছে দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন জায়গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন