State News

কলকাতায় বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে নতুন নিম্নচাপেরও সম্ভাবনা

সোমবার সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। দুপুরের পর কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টিও হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এ দিন বিকেলের পর কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৯ ১৭:০১
Share:

দক্ষিণবঙ্গে কয়েক দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে, জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ছবি: এএফপি।

ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে। নিম্নচাপ দানা বাঁধলে অগস্টের শেষে দু’তিন দিন মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

Advertisement

সোমবার সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। দুপুরের পর কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টিও হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এ দিন বিকেলের পর কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গল ও বুধবার বৃষ্টি হলেও তার পরিমাণ অনেকটাই কমবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর ওড়িশার উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। তার প্রভাবে পড়েছে এ রাজ্যেও। তবে এই ঘূর্ণাবর্তের স্থায়ীত্ব বেশি দিন নয়। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “২৮, ২৯ অগস্ট বঙ্গোপসাগরে নিম্নচাপ দানা বাঁধতে পারে। তার জেরে দক্ষিণবঙ্গে কয়েক দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।”

Advertisement

আরও পড়ুন: ভারতে জেএমবি জঙ্গি গোষ্ঠীর মাথা বীরভূমের ইজাজ এসটিএফের জালে

আরও পড়ুন: পর্ণশ্রীতে বান্ধবীর বাড়িতে স্বামীর ঝুলন্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ স্ত্রীর

গত কয়েক দিন ধরেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে জেলায় জেলায়। তার জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। তবে রবিবারের মতো এ দিনও বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। মঙ্গলবার কিছুটা তাপমাত্রা বাড়বে। তবে নিম্নচাপের কারণে বৃষ্টি হলে ফের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। বর্ষার শুরুতে রাজ্যে বৃষ্টির ঘাটতি থাকলেও, এখন অনেকটাই সেই ঘাটতি কমেছে। অগস্টের শুরু থেকে নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের জেরা উত্তর থেকে দক্ষিণ ভালই বৃষ্টি পেয়েছে রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন