Coronavirus

রাজ্যে করোনা সংক্রমণের হার বাড়ল সামান্য, সুস্থতায় স্বস্তি

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮২৩ জন। মৃত্যু হয়েছে ১৯ জনের। রাজ্যে মোট কোভিডের বলি হয়েছেন ৯ হাজার ৯৪১ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ২২:৪৬
Share:

গ্রাফিক: তিয়াসা দাস

রাজ্যের করোনা সংক্রমণের প্রবণতায় বড়সড় কোনও পরিবর্তন নেই। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও নমুনা পরীক্ষার সংখ্যাও বেড়েছে। সংক্রমণের হার সামান্য ঊর্ধ্বমুখী। তবে সুস্থতার হার ক্রমাগত বাড়ছেই। রবিবারও তার ব্যতিক্রম হয়নি।

Advertisement

রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮২৩ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৬০ হাজার ৭০৯। শুক্রবার ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৯২৬। শনিবার সেই সংখ্যা এক ধাক্কায় কমে হয়েছিল ৭৮৭। রবিবার ফের বেড়ে আটশোর ঘরে পৌঁছল করোনা আক্রান্তের সংখ্যা।

শনিবারের তুলনায় ররিবার আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৬ জন। কিন্তু টেস্টের সংখ্যা বেড়েছে ৯০০-রও বেশি। শনিবারের বুলেটিন অনুযায়ী টেস্টের সংখ্যা ছিল ৩৪ হাজার ২২১। রবিবার তা বেড়ে হয়েছে ৩৫ হাজার ১২৩। প্রতিদিন কত সংখ্যক টেস্ট হচ্ছে এবং তার মধ্যে ১০০ জনে কত জনের রিপোর্ট পজিটিভ আসছে, সেই পরিসংখ্যানকেই বলা হয় পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। এই হার অবশ্য সামান্য বেড়েছে। শনিবার সংক্রমণের হার ছিল ২.৩০ শতাংশ। রবিবার তা পৌঁছেছে ২.৩৪ শতাংশে।

Advertisement

আরও পড়ুন: শোভন-বৈশাখী অবশেষে বিজেপি দফতরে, স্বাগত জানাতে একা শঙ্কু

বেশ কিছু দিন ধরেই রাজ্য়ে প্রতিদিন কোভিডে মৃতের সংখ্যা কুড়ির আশেপাশে ঘোরাফেরা করছে। রবিবারও সেই প্রবণতাই বজায় রয়েছে। বুলেটিন অনুযায়ী, রবিবার মৃত্যু হয়েছে ১৯ জনের। এই নিয়ে রাজ্যে মোট কোভিডের বলি হলেন ৯ হাজার ৯৪১ জন।

আরও পড়ুন: কোভিড পরিস্থিতিতে বেড়ানো, কী কী বিষয় মাথায় রাখবেন

দীর্ঘদিন ধরে রাজ্যে সুস্থতার হার বৃদ্ধিতে স্বস্তিতে রয়েছে রাজ্য প্রশাসন। রবিবারের বুলেটিন অনুযায়ী সেই হার শনিবারের (৯৬.৭৯%) থেকে বেড়ে হয়েছে ৯৬.৮২%। এ পর্যন্ত রাজ্যে মোট সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৪২ হাজার ৮৮৭ জন। রাজ্যে রবিবার পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮৮১।

রবিবারের বুলেটিন অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন কলকাতায়— ২৩১ জন। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ২২৬ জন। অন্য যে সব জেলায় সংক্রমণের হার তুলনায় বেশি, তার মধ্যে রয়েছে হুগলি (৪৬),দক্ষিণ ২৪ পরগনা (৪৩), হাওড়ার মতো জেলা (৪১)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন