Higher Secondary

WBCHSE Results 2022: পথশিশুদের জন্য কিছু করতে চাই, বলছেন উচ্চ মাধ্যমিকে প্রথম হওয়া অদিশা দেবশর্মা

মাধ্যমিকে ৬৭৮ পেয়েছিলেন অদিশা। উচ্চ মাধ্যমিকে প্রথম হয়ে কিছুটা বিস্মিত। তাঁর দাবি, প্রিয় বিষয়গুলি নিয়ে পড়ার জন্যই এই ফল হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১২:৩১
Share:

মা এবং বাবার সঙ্গে অদিশা। নিজস্ব চিত্র।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছেন। তা জানতে পেরে উচ্ছ্বসিত কোচবিহারের দিনহাটা সোনিদেবী জৈন হাইস্কুলের ছাত্রী অদিশা দেবশর্মা। তাঁর বাড়িতে এখন উৎসবের মেজাজ। চলছে মিষ্টিমুখ এবং শুভেচ্ছা বিনিময়ের পালা। ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চান অদিশা।

Advertisement

উচ্চ মাধ্যমিকে প্রথম হয়ে কিছুটা বিস্মিত অদিশা। তিনি বলছেন, ‘‘আমি মাধ্যমিকে ৬৭৮ পেয়েছিলাম। তার পর উচ্চ মাধ্যমিকে প্রিয় বিষয়গুলো নিয়ে পড়েছিলাম। বাবা-মা আমাকে প্রেরণা দিয়েছিলেন। তবে কেউ পড়াশোনা নিয়ে কখনও জোর খাটায়নি আমার উপর। অনলাইন ক্লাসের সময় স্কুলের শিক্ষকরাও আমাদের খুব সাহায্য করেছেন। আমি ভাল ফল করব, এই আত্মবিশ্বাস ছিল। তবে ভাবতে পারিনি এত ভাল ফল হবে।’’

অদিশার বাবা তপন দেবশর্মা পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষক। মা ইন্দিরা দেবশর্মা পেশায় স্বাস্থ্যকর্মী। দিনহাটার ১১ নম্বর ওয়ার্ডের বলরামপুর রোডের বাসিন্দা অদিশা। তিনি বলছেন, ‘‘উচ্চ মাধ্যমিকে আমার ন’জন শিক্ষক ছিলেন। ভবিষ্যতে আমি নিজের পায়ে দাঁড়াতে চাই। পথশিশুদের জন্যও কিছু করতে চাই।’’

Advertisement

উচ্চ মাধ্যমিক ২০২২ ফলাফল

ফলাফল দেখতে প্রয়োজনীয় তথ্য প্রদান করুন

ক্লিক করুন
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন