Weather News

কলকাতায় শীতের আমেজ আর মাত্র কয়েক দিন, তার পরেই কি বিদায় ঠান্ডার? কী জানাল হাওয়া অফিস?

রবিবারের চেয়ে কলকাতার তাপমাত্রা সোমবার বেশ খানিকটা কমেছে। এক ধাক্কায় ৪ ডিগ্রি নেমেছে পারদ। আগামী কয়েক দিন তাপমাত্রা কম থাকবে, পূর্বাভাস আবহবিদদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪৩
Share:

সকালের দিকে শীতের আমেজ কলকাতায়। ফাইল ছবি।

কলকাতায় আরও দুই থেকে তিন দিন ঠান্ডার আমেজ বজায় থাকবে, এমনটাই জানাল আলিপুরের আবহাওয়া দফতর। যদিও ফেব্রুয়ারি মাসে শীত প্রায় নেই বললেই চলে। কলকাতার তাপমাত্রা প্রায় প্রতি দিনই থাকছে ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। তবে ভোরের দিকে কুয়াশা দেখা যাচ্ছে অধিকাংশ এলাকায়। জেলাতেও ঠান্ডা বিদায়ের পথে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে যা ২ ডিগ্রি বেশি। সোমবারের তাপমাত্রা ১৫ ডিগ্রি থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে বলে জানাচ্ছেন আবহবিদেরা।

রবিবারের চেয়ে সোমবার কলকাতার তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে বেশি ছিল। সোমবার এক ধাক্কায় পারদ নেমে গিয়েছে ৪ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

হাওয়া অফিস আরও জানিয়েছে, সোমবার সারাদিন কলকাতায় আকাশ মেঘমুক্ত থাকবে। আপাতত কলকাতা বা দক্ষিণবঙ্গের আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ২ থেকে ৩ দিন কলকাতা ও সংলগ্ন এলাকায় শীতের আমেজ বজায় থাকবে। তাপমাত্রাও থাকবে কম। তার পর থেকে আবার ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে পারে। উত্তুরে হাওয়া ক্রমশ বিদায়ের পথে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন