রেলভাড়া নিয়ে অব্যাহত প্রতিবাদ

রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদে লাগাতার আন্দোলনের পথে যাচ্ছে শাসক-বিরোধী উভয় পক্ষই। মঙ্গলবার রেল অবরোধ থেকে শুরু করে জনবহুল রাস্তায় মিছিল করে প্রতিবাদে সামিল হয়েছে বিরোধী এবং শাসক দল। ফলে কিছুটা দুর্ভোগের শিকার হতে হয়েছে সাধারণ মানুষকেই। মোদী সরকারের রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদ জানাতে সোমবার থেকেই পথে নেমেছিল রাজ্যের শাসক দল তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০১৪ ০৩:৪৪
Share:

তৃণমূল যুবার মিছিলে সুগত বসু, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং হিরণ চট্টোপাধ্যায়। মঙ্গলবার বিশ্বনাথ বণিকের তোলা ছবি।

রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদে লাগাতার আন্দোলনের পথে যাচ্ছে শাসক-বিরোধী উভয় পক্ষই। মঙ্গলবার রেল অবরোধ থেকে শুরু করে জনবহুল রাস্তায় মিছিল করে প্রতিবাদে সামিল হয়েছে বিরোধী এবং শাসক দল। ফলে কিছুটা দুর্ভোগের শিকার হতে হয়েছে সাধারণ মানুষকেই।

Advertisement

মোদী সরকারের রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদ জানাতে সোমবার থেকেই পথে নেমেছিল রাজ্যের শাসক দল তৃণমূল। এ দিন শাসক দলের শাখা সংগঠন তৃণমূল যুবা’র সর্বভারতীয় সভাপতি ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ড থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল হয়। মিছিলে অভিষেকের সঙ্গে ছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি ও সাংসদ সুব্রত বক্সী, দলের সাধারণ সম্পাদক বৈশ্বানর চট্টোপাধ্যায় এবং দলের যুব সংগঠনের কার্যকরী সভাপতি অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়ও। মিছিলের পরে হাজরায় পথসভা হয়। ”

কর্মব্যস্ত দিনে তৃণমূল যুবা’র মিছিলে শহরের দক্ষিণে কিছুক্ষণের জন্য যানচলাচল ব্যাহত হয়। আবার রাজ্যের বিভিন্ন জায়গায় বিরোধী কংগ্রেস, এসইউসি-র রেল অবরোধে র্দুভোগে পড়তে হয় নিত্যযাত্রীদের। এ দিন সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন স্টেশনে এসইউসি রেল অবরোধ করে। কংগ্রেস অবরোধ করে উত্তর ২৪ পরগনার বেলঘরিয়া, দমদম ক্যান্টনমেন্ট, শ্যামনগর, সোদপুর, বসিরহাটের ভ্যাবলায়।

Advertisement

রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদে আজ, বেলা ১১টায় বিধান ভবন থেকে ময়দানের গাঁধী মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবে কংগ্রেস। মিছিলে দলীয় বিধায়কদেরও অংশ নেওয়ার কথা। রেলভাড়া বৃদ্ধির প্রতিবাদ অব্যাহত রেখেছে বামেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন