Army Helicopter Crash

প্রশিক্ষণ চলাকালীন আমেরিকার সেনার দু’টি কপ্টারের সংঘর্ষ, একাধিক মৃত্যুর আশঙ্কা

আমেরিকা সেনার ফোর্ট ক্যাম্পবেল শাখা সূত্রে জানানো হয়েছে, হেলিকপ্টার দু’টিতে কত জন ছিলেন সেই সংখ্যাটি স্পষ্ট নয়। তবে একাধিক সেনার মৃত্যু আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

কেন্টাকি শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৬:৩২
Share:

মাঝ আকাশে দু’টি সেনা হেলিকপ্টারের সংঘর্ষ। প্রতীকী ছবি।

প্রশিক্ষণের সময় আমেরিকার সেনার দু’টি ব্ল্যাক হক হেলিকপ্টারের সংঘর্ষে একাধিক সেনার মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। বুধবার সন্ধ্যায় কেন্টাকিকে প্রশিক্ষণ চলছিল। স্থানীয় সময় রাত ১০টা নাগাদ ট্রিগ কাউন্টিতে মাঝ আকাশেই দু’টি সেনা কপ্টারের সংঘর্ষ হয়। তার পরই হেলিকপ্টার দু’টি ভেঙে পড়ে।

Advertisement

আমেরিকা সেনার ফোর্ট ক্যাম্পবেল শাখা সূত্রে জানানো হয়েছে, হেলিকপ্টার দু’টিতে কত জন ছিলেন সেই সংখ্যাটি স্পষ্ট নয়। তবে একাধিক সেনার মৃত্যু আশঙ্কা করা হচ্ছে। কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেসার জানিয়েছেন, ফোর্ট ক্যাম্পবেল থেকে দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে। কত জন হেলিকপ্টারে ছিলেন তা জানার চেষ্টা চলছে। হেলিকপ্টার দু’টি ঠিক কোথায় ভেঙে পড়েছে সেই জায়গার খোঁজ চালিয়ে উদ্ধারকাজের চেষ্টা চালানো হচ্ছে।

কেন্টাকি পুলিশের পাশাপাশি এবং আমেরিকা সেনা ফোর্ট ক্যাম্পবেল শাখা থেকে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে বলে গভর্নর জানিয়েছেন। ফোর্ট ক্যাম্পবেল থেকে বিবৃতি জারি করে জানানো হয়েছে, যত দ্রুত সম্ভব ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালানোই মূল লক্ষ্য। বেশ কয়েকটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে।

Advertisement

ফোর্ট ক্যাম্পবেল সূত্রে খবর, কী ভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে। কোনও যান্ত্রিক ত্রুটি হয়েছিল কি না তা-ও জানার চেষ্টা চলছে। সেনা সূত্রে খবর, এইচএইচ-৬০ ব্ল্যাক হক প্রশিক্ষণের কাজ ব্যবহার করা হয়েছিল। এই ধরনের হেলিকপ্টার সেনা অভিযান, উদ্ধারকাজে ব্যবহার করা হয়ে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন