Scotland

তোশকের গাফিলতি ভেবে পিঠে যন্ত্রণা, হাসপাতালে ভর্তি হয়ে ক্যানসারে প্রাণ হারালেন তরুণ

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, পলার একমাত্র পুত্র ছিলেন জেরাল্ড। গ্রিন পরিবারের কনিষ্ঠতম সদস্য ছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১১
Share:

—প্রতীকী ছবি।

এক সপ্তাহ থেকেই শরীর খারাপ। কখনও বমি, কখনও বা কাশির সঙ্গে বেরিয়ে আসছে রক্ত। সঙ্গে রয়েছে পিঠের যন্ত্রণাও। একমাত্র পুত্রের কষ্ট সহ্য করতে না পেরে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যান তরুণের মা। মা এবং ছেলে দু’জনেই ভেবেছিলেন, তোশকের গাফিলতিতেই পিঠে ব্যথা শুরু হয়েছে। কিন্তু হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করানোর পর জানা যায় যে, ক্যানসারে আক্রান্ত হয়েছেন তরুণ। চিকিৎসা চলাকালীন হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। ঘটনাটি মঙ্গলবার স্কটল্যান্ডের পেইসলি এলাকায় ঘটেছে। মৃত তরুণের নাম জেরাল্ড গ্রিন (২১)।

Advertisement

জেরাল্ডের শারীরিক অবস্থার অবনতি দেখে তাঁর মা পলা গ্রিন ১৯ জানুয়ারি তাঁকে হাসপাতালে নিয়ে যান। স্বাস্থ্য পরীক্ষা করার পর রক্তাল্পতা ধরা পড়ে জেরাল্ডের। তার পর কিডনিতে অস্ত্রোপচার করা হয়।

হাসপাতালের চিকিৎসক সূত্রে খবর, অস্ত্রোপচার চলাকালীন শ্বাস বন্ধ হয়ে যায় জেরাল্ডের। কিছু ক্ষণ পর কোমায় চলে যান তিনি। কোমা থেকে ফেরার পর আবার স্বাস্থ্যপরীক্ষা করানো হয় তাঁর। তখনই ক্যানসার ধরা পড়ে জেরাল্ডের। স্বাস্থ্যপরীক্ষার পর কয়েক দিনের মধ্যেই মারা যান তিনি।

Advertisement

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, পলার একমাত্র পুত্র ছিলেন জেরাল্ড। গ্রিন পরিবারের কনিষ্ঠতম সদস্য ছিলেন তিনি। হাসিখুশি স্বভাবের জেরাল্ডের মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ গ্রিন পরিবারের সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন