Instagram

অন্ধ কিশোরীর জীবনে এল হ্যারি পটারের জাদু

ইনস্টগ্রামে ক্যাটলিন তাঁর ভাইঝি এমরি-র  একটি ভিডিয়ো শেয়ার করেছেন। সেখানেই দেখা যাচ্ছে হ্যারি পটারের গল্পের বই পেয়ে কী খুশি হয়েছে সে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ২০:১৮
Share:

হ্যারি পটারের গল্পের বই হাতে এমরি। ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

হ্যারি পটারের গল্পের বই যে কারও জীবনে একটা আনন্দ বয়ে আনতে পারে তা এই ভিডিয়ো না দেখলে বিশ্বাস করবেন না। আসলে যে কিশোরীর হাতে এই জাদু বই এসে পৌঁছেছে সে দৃষ্টি শক্তিহীন। সে হ্যারি পটারের সিনেমার কথা কেবল শুনেছে কিন্তু নিজের মতো করে তা উপভোগ করতে পারেনি যা এখন সে পারবে। কারণ এবার বড়দিনে তাকে উপহার দেওয়া হয়েছে হ্যারি পটারের গল্পের বই। ভাবছেন এক জন দৃষ্টিহীন কি ভাবে গল্পের বইয়ের মজা উপভোগ করবে?

Advertisement

ইনস্টগ্রামে ক্যাটলিন তাঁর ভাইঝি এমরি-র একটি ভিডিয়ো শেয়ার করেছেন। সেখানেই দেখা যাচ্ছে হ্যারি পটারের গল্পের বই পেয়ে কী খুশি হয়েছে সে। আসলে এমরি দৃষ্টিহীন হলেও ওই বইগুলি পড়তে কোনও অসুবিধা হবে না তার।

আসলে বইগুলি কোনও কালিতে ছাপা নয় সেগুলি ব্রেল পদ্ধতিতে তৈরি। তাই সে এমরি বইয়ের মলাট উল্টে হাত বুলিয়ে বুঝতে পারে এটি তার প্রিয় হ্যারি পটারের গল্পের বই। আর তার বড়দিনে এমন উপহার পেয়ে তার আনন্দও ছিল দেখার মতো। তার উচ্ছ্বাস ধরা পড়েছে ক্যামেরায়। পরে যা ইনস্টাগ্রামে পোস্ট করেন ক্যাটলিন। আর এমন ভিডিয়ো স্বাভাবিক ভাবেই ভাইরাল হতে সময় নেয়নি।

Advertisement

A post shared by Katelyn (@katescookieskc)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন