Afghanistan Crisis

Afghanistan Crisis: পঞ্জশির দখলের দাবি তুলে উল্লাসে গুলিবৃষ্টি তালিবানের, কাবুলে নিহত শিশু-সহ বহু আফগান

শুক্রবার রাতেই বেশ কিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, অ্যাম্বুল্যান্সে করে অনেককে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।

Advertisement

সংবাদ সংস্থা

কাবুল শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ০৯:১৮
Share:

হাসপাতালে ভর্তি আহতরা ছবি: টুইটার থেকে।

পঞ্জশির তাদের দখলে বলে দাবি করেছে তালিবান। আর এই দাবি তুলে শুক্রবার রাতে উল্লাসে গুলিবৃষ্টি করেছে তারা। সেই গুলির আঘাতে শিশু-সহ বহু আফগান নাগরিক নিহত হয়েছেন বলে খবর।
স্থানীয় সংবাদ সংস্থা দাবি করেছে, নর্দার্ন অ্যালায়েন্সকে হারানোর দাবি তুলে উল্লাসে মেতেছে তালিব যোদ্ধারা। শুক্রবার রাত থেকেই কাবুলের বিভিন্ন প্রান্তে গুলির শব্দ পাওয়া গিয়েছে। আর তাতেই প্রাণ হারিয়েছেন অনেকে। শুক্রবার রাতেই বেশ কিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, অ্যাম্বুল্যান্সে করে অনেককে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। যদিও এই ঘটনা প্রসঙ্গে তালিবানের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা রয়টার্সকে তালিবানের এক কম্যান্ডার বলেছেন, ‘‘আমরা গোটা আফগানিস্তানের দখল নিয়েছি। পঞ্জশির এখন আমাদের অধীনে। যারা সমস্যা করছিল তারা হেরে পালিয়ে গিয়েছে।’’ যদিও এই দাবি উড়িয়ে দিয়েছেন আমরুল্লা সালেহ্‌। তিনি বলেছেন, ‘‘আমি এই মাটিতে থেকেই লড়ছি। জানি লড়াইটা সহজ নয়। তালিবান, পাকিস্তান, আল-কায়দা ও অন্যান্য জঙ্গি গোষ্ঠী সবার বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে আমাদের। কিন্তু আমরা পালাব না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন