Imran Khan

ইমরান খানের উপর হামলার পরের দিনই তাঁর দলের কর্মসূচিতে চলল গুলি

সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার সকালে ফয়জলাবাদে বিক্ষোভ কর্মসূচি করছিলেন পিটিআই দলের নেতা-কর্মীরা। এই সময়ই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি গুলি চালান বলে অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৮:২৪
Share:

ইমরানের দল পিটিআইয়ের বিক্ষোভ কর্মসূচি। ছবি রয়টার্স।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের উপর হামলার পরের দিন আবার গুলি চালানোর ঘটনা ঘটল পাকিস্তানের পঞ্জাব প্রদেশে। ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিক্ষোভ কর্মসূচিতে গুলি চালানোর অভিযোগ উঠল। শুক্রবার ফয়জলাবাদে এই হামলায় কেউ হতাহত হননি।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার সকালে ফয়জলাবাদে বিক্ষোভ কর্মসূচি করছিলেন পিটিআই দলের নেতা-কর্মীরা। কয়েক জন শীর্ষ নেতাও সেখানে উপস্থিত ছিলেন। এই সময়ই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি গুলি চালান বলে অভিযোগ। এই হামলার নেপথ্যে পুলিশ জড়িত বলে অভিযোগ করেছেন পিটিআই নেতা আবু বাকর। তিনি দাবি করেছেন, জিপে করে এসে গুলি চালান বন্দুকবাজ। তার পর পালিয়ে যান।

বৃহস্পতিবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশেই গুলিবিদ্ধ হন ইমরান। গুজরনওয়ালায় বিক্ষোভ মিছিলে শামিল হয়েছিলেন পিটিআই নেতা। সে সময় তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ইমরানের ডান পায়ে চোট লেগেছিল। তবে বর্তমানে তিনি বিপন্মুক্ত। এই ঘটনায় এক হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। এক ভিডিয়ো বার্তায় ওই হামলাকারী দাবি করেছেন যে, ইমরানকে হত্যা করতে চেয়েছিলেন তিনি। কারণ ইমরান মানুষকে বিপথে চালিত করছেন।

Advertisement

অন্য দিকে, তাঁর উপর হামলার ঘটনায় পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের হাত রয়েছে বলে দাবি করেছেন ইমরান। পাক প্রধানমন্ত্রী ছাড়াও এই হামলার নেপথ্যে সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ ও মেজর জেনারেল ফয়জল নাসিরেরও হাত রয়েছে দাবি করেছেন পিটিআই দলের প্রধান। এই প্রেক্ষাপটে ইমরানের উপর হামলার পরের দিন আবার পিটিআইয়ের বিক্ষোভ কর্মসূচিতে যে ভাবে গুলি চালানোর অভিযোগ উঠল, তা এই পর্বে নয়া মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন