Diamond Princess

জাহাজে আক্রান্ত এক বাঙালিও

স্বরূপ জানিয়েছেন, ভাইরাসে আক্রান্ত ওই জাহাজের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। তিনি জাপানের নাগরিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ০৫:৩৭
Share:

ছবি রয়টার্স।

‘ডায়মন্ড প্রিন্সেস’ জাহাজে দু’দিনে আরও ৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে এক জন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। ওই জাহাজে থাকা ভারতীয় ক্রু সদস্য স্বরূপ চম্পাদার সোমবার এমনই দাবি করেছেন। তিনি বলেন, ‘‘এ দিন জাহাজের ক্যাপ্টেন এমনই ঘোষণা করেন।’’ তিনি জানান, এই নিয়ে ওই জাহাজে আক্রান্তের সংখ্যা পৌঁছল ৭০৭-এ। তাঁদের মধ্যে ভারতীয় ১৫ জন। আক্রান্তদের মধ্যে এক জন বাঙালি কর্মী।

Advertisement

স্বরূপ জানিয়েছেন, ভাইরাসে আক্রান্ত ওই জাহাজের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। তিনি জাপানের নাগরিক। রবিবার সেখানকারই একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এ নিয়ে ওই জাহাজে আক্রান্তদের মধ্যে মৃত্যু হল তিন জনের।

দক্ষিণ ২৪ পরগনার রামনগর থানার গোবিন্দপুরের বাসিন্দা স্বরূপ এ দিন ফোনে বলেন, ‘‘জাহাজে এখন আর কোনও যাত্রী নেই। শুধুই কয়েক জন কর্মী রয়েছেন।’’ তিনি আরও বলেন, ‘‘আজও জাপানের ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আশ্বাস মিলেছে, যাঁরা সুস্থ রয়েছেন, তাঁদের দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। আক্রান্তদের জাপানে চিকিৎসা চলবে। ২৬ ফেব্রুয়ারির মধ্যে দেশে ফেরানোর বিষয়ে আলোচনা চলছে।’’ ওই জাহাজের এক ভারতীয় কর্মী বলেন, ‘‘ভারত সরকার আগে থেকে আমাদের ফেরাতে উদ্যোগী হলে এত জন ভারতীয় আক্রান্ত হতেন না।’’

Advertisement

ওই জাহাজের আরও এক কর্মী, উত্তর দিনাজপুরের বিনয় সরকার এ দিন বলেন, ‘‘আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। তবে জাপান সরকার রোগ প্রতিরোধের চেষ্টা করছে। যাত্রীদের নিরাপদে রাখার ব্যবস্থা করেছে। চিকিৎসায় খামতি রাখেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন