Mehul Choksi

Mehul Choksi: জলপথে কিউবায় পালিয়েছেন? নিখোঁজ চোক্সীকে খুঁজতে ইন্টারপোলের সাহায্য চাইল অ্যান্টিগা

চোক্সীর কিউবায় পালানো নিয়ে জল্পনা জোরালো হতে শুরু করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৪:৩২
Share:

ফাইল চিত্র।

পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোক্সীকে খুঁজে বার করার জন্য ইন্টারপোল এবং ক্যারিবীয় অঞ্চলের বাকি দেশগুলোর পুলিশের সহযোগিতা চাইল অ্যান্টিগা সরকার।

Advertisement

গত ২৩ মে, রবিবার থেকে নিখোঁজ চোক্সী। ২০১৮-য় ভারতে পিএনবি প্রতারণা মামলার পর থেকেই পালিয়ে অ্যান্টিগায় আশ্রয় নিয়েছিলেন তিনি। রবিবার বিকেলে সওয়া ৫টা নাগাদ তাঁকে শেষবারের মতো জলি হারবার এলাকায় স্থানীয়রা গাড়ি চালাতে দেখেছিলেন। স্থানীয় পুলিশ সূত্রে খবর, কারও সঙ্গে ওই দিন নৈশভোজে বেরিয়েছিলেন তিনি। কিন্তু রাত পেরোলেও চোক্সীর কোনও হদিশ মেলেনি। গভীর রাতে তাঁর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

তা হলে কি কিউবায় পালিয়ে গেলেন মেহুল? জল্পনা জোরালো হতে শুরু করেছে ইতিমধ্যেই। যদিও সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন খোদ অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনি। তাঁর দাবি, চোক্সীর কিউবায় পালানোর কোনও সম্ভাবনাই নেই। কারণ সে দেশে যেতে গেলে বিমানে যেতে হবে। কড়া নজরদারির কারণে সেই সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন তিনি। নৌকা করে পালানোর আর একটি সম্ভাবনার কথাও উঠে এসেছে। সেই সম্ভাবনাকেও খারিজ করেছেন প্রধানমন্ত্রী। তা হলে চোক্সী কোথায়? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি জানান, দেশের পুলিশ এবং প্রশাসন তাঁর খোঁজ চালাচ্ছে। সাহায্য চাওয়া হয়েছে ইন্টারপোলের। আশপাশের দেশগুলিকেও সতর্ক করে দেওয়া হয়েছে।

Advertisement

ভারতে প্রত্যর্পণের বিষয়টি নিয়ে কেন্দ্র তৎপর হতেই কি গা ঢাকা দিলেন চোক্সী? এ প্রসঙ্গে অ্যান্টিগার প্রধানমন্ত্রী বলেন, “বিষয়টি এখন আদালতের অধীন। আমরা চাই ওঁর বিচার হোক। প্রত্যর্পণের প্রক্রিয়াও একটু একটু করে এগোচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন