Wedding

Wedding cake: বিয়েতে এসে বেশি কেক খেয়েছেন অতিথি, সিসিটিভিতে ধরা পড়তে বাড়িতে বিল পাঠালেন নবদম্পতি

বিয়ের দিন নব দম্পতি ঘোষণা করেছিলেন, নিমন্ত্রিতদের টাকায় বিয়ের কেক কাটা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ১২:০৪
Share:

বিয়ের কেক

বিয়েবাড়িতে গিয়ে একটির জায়গায় দু'টি ফিশ ফ্রাই বা খান কতক রসগোল্লা বেশি খেয়ে ফেলেন অনেকেই। কিন্তু এই বেশি খাওয়ার জন্য কাউকে দাম চোকাতে হচ্ছে, অতীতে এমন ঘটনার নজির বোধ হয় নেই। পরিচিতের বিয়েতে গিয়ে এক টুকরো কেক বেশি খেয়ে ফেলায় এমন ঘটনার শিকার হলেন এক অতিথি। সম্প্রতি ‘রেডিট’-এ সেই অভিজ্ঞতা তুলে ধরেছেন তিনি।

Advertisement

বিয়ের দিন নবদম্পতি ঘোষণা করেছিলেন, নিমন্ত্রিতদের টাকায় বিয়ের কেক কাটা হবে। অর্থাৎ, কেক কাটার পর কেকের টুকরো হাতে তুলে নেওয়ার আগে দাম দিতে হবে। সেই অনুযায়ী, টুকরো প্রতি দাম রাখা হয়েছিল ৩.৬৬ পাউন্ড (ভারতীয় মূল্যে প্রায় ৩৭০ টাকা)। খুশির দিন, প্রত্যেকে তাতে রাজিও হয়েছিলেন। সবই ভালয় ভালয় মিটে গিয়েছে।

বিয়ের দিন দুয়েক পর এক অতিথির ফোনে বার্তা দিয়ে ওই নবদম্পতি জানান, ‘‘আমরা বিয়ের সিসিটিভি ফুটেজ ঘাঁটছিলাম। দেখলাম, আপনি দু’টুকরো কেক খেয়েছেন। অথচ, এক টুকরোর দাম দিয়েছেন। দয়া করে আর এক টুকরোর দাম চটজলদি পাঠিয়ে দিন।’’

Advertisement

এই বার্তা দেখে হতচকিত ওই অতিথি। ‘রেডিট’-এ নবদম্পতির ওই বার্তাটি প্রকাশ্যে এনে তিনি লিখেছেন, ‘বিয়েতে গিয়ে কেকের দাম দিতে হচ্ছে, এই ব্যাপারটাই তো অদ্ভুত। আমার সত্যিই খেয়াল ছিল না যে, কখন একটা কেক বেশি খেয়ে ফেলেছি আমি। এখন আমার থেকে দাম চাইছে ওরা!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন