Elephant

‘খেলো আমার সঙ্গে’, শুঁড় দিয়ে আবদার হস্তি শাবকের

সে এবার বেড়ার উপরে উঠে শুঁড়ে করে ফের জড়িয়ে ধরতে লাগল তাঁকে। যেন আবদার, একটু খেললে কী হয়!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৯ ১৫:১০
Share:

এ ভাবেই খেলার আবদার করছিল হস্তি শাবকটি। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

হাতির শাবক এমনিতেই খুব আকর্ষণীয় হয়। খুনসুটি করতেও তাদের জুড়ি মেলা ভার। সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিয়োয় সেই প্রমাণ পাওয়া গেল আবার। সেখানে দেখা যাচ্ছে, একটি হাতি শাবক তার সঙ্গে খেলা করার জন্য সমানে খুঁচিয়ে যাচ্ছে এক যুবককে।

Advertisement

তাইল্যান্ডের চিয়াং মায় শহরে রয়েছে হাতিদের নার্সারি। হাতি প্রতিপালনের সেই শিবিরের নাম মা-সা এলিফ্যান্ট ক্যাম্প। ভিডিয়োটি তোলা হয়েছে ওই ক্যাম্পের মধ্যেই।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, শিবিরের একজন কেয়ারটেকার যুবক বাঁশের বেড়ায় আলকাতরার প্রলেপ দিচ্ছে। তাঁর পেছনে দাঁড়িয়ে আছে এক বছরের একটি হাতি শাবক। প্রথমে বেড়ার ফাঁক দিয়ে ওই যুবককে নিজের শুঁড়ে করে ডাকে হাতিটি। কাজে ব্যস্ত থাকায় যুবকটি শুঁড়ে হাত বুলিয়ে ফের কাজে লেগে পড়ল। কিন্তু হস্তি শাবকটিও ছেড়ে দেওয়ার পাত্র নয়। সে এবার বেড়ার উপরে উঠে শুঁড়ে করে ফের জড়িয়ে ধরতে লাগল তাঁকে। যেন আবদার, একটু খেললে কী হয়!

Advertisement

আরও পড়ুন: দায়িত্ব নিয়েই ‘নজরে চিন’

গোটা ঘটনাটি ক্যামেরা বন্দি করে ফেসবুকে দিয়েছিলেন খুনসেউক ড্যাঞ্জ নামের এক ব্যক্তি। তার পর থেকেই নেটিজেনদের ভালবাসা উপচে পড়েছে ওই ছোট্ট হস্তি শাবকের উপর।

আরও পড়ুন: কাবুলে পাক-ডানা ছাঁটতে বৈঠকে দিল্লি

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন