Brazilian fifteen couples turn to drive-thru weddings

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম করোনা আক্রান্ত দেশে গাড়িতেই বিয়ে সেরে নিল ১৫ যুগল

বিয়ের অনুষ্ঠান সারার জন্য এক অভিনব ব্যবস্থা করেন। তাঁদের জন্য রিওর একটি ড্রাইভ-থ্রু কমপ্লেক্সে বিয়ের আয়োজন করা হয়। সেখানে গাড়ির মধ্যে বসেই ১৫ জোড়া বর-কনে বিয়ে সারেন।

Advertisement

সংবাদ সংস্থা

রিও ডি জেনেরিও শেষ আপডেট: ৩১ মে ২০২০ ২২:০৫
Share:

সামাজিক দূরত্ব রেখে বিয়ে। ছবি: এপি।

আমেরিকার পরেই সব থেকে বেশি করোনাভাইরাস ছড়িয়েছে ব্রাজিলে। প্রতিদিন সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। কিন্তু এর মধ্যেও জীবনকে স্বাভাবিক রাখার চেষ্টা করছেন অনেকে। এই পরিস্থিতিতেও বিয়ে করে নিচ্ছেন কেউ কেউ। তবে এই সব বিয়ে অন্য সময়ের মতো সবাইকে নেমন্তন্ন করে আসর বসিয়ে হচ্ছে না। করোনার ছোঁয়া বাঁচিয়েই হচ্ছে বিয়ের অনুষ্ঠান। সামাজিক দূরত্ব মেনেই চার হাত এক হচ্ছে অনেকেরই।

Advertisement

ব্রাজিলের রিও ডি জেনেরিওতে কিছু যুগল ঘরের বাইরেই বিয়ের অনুষ্ঠান সারার জন্য এক অভিনব ব্যবস্থা করেন। তাঁদের জন্য রিওর একটি ড্রাইভ-থ্রু কমপ্লেক্সে বিয়ের আয়োজন করা হয়। সেখানে গাড়ির মধ্যে বসেই ১৫ জোড়া বর-কনে বিয়ে সারেন। সংবাদ সংস্থা অ্যাসোসিয়েট প্রেস জানিয়েছে, বৃহস্পতিবার এই অনুষ্ঠান হয়। তবে নেহাতই আংটি বিনিময় আর শপথের মধ্যেই আটকে থাকে বিয়ের আচার। পাঁচ মিনিটের মধ্যে সারা হয়ে যায় বিয়ে।

এই ১৫ যুগলের মধ্যে একজন এরিকা ব্ল্যাঙ্ক যিনি জোয়াও-কে বিয়ে করেছেন। তাঁরা বলেন, এই পরিস্থিতিতে এত তাড়াতাড়ি তাঁরা বিয়ে করতে পারবেন বলে ভাবেননি। কিন্তু শেষ পর্যন্ত তাঁরা বিয়ে করতে পেরে খুশি।

Advertisement

আরও পড়ুন: হিমাচলের এই রাস্তা দুর্বল হৃদয়ের মানুষের জন্য নয়!

আরও পড়ুন: ১০৩ বছর বয়সে করোনাকে হারিয়ে নার্সিংহোমের বেডেই বিয়ারে চুমুক বৃদ্ধার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন