• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হিমাচলের এই রাস্তা দুর্বল হৃদয়ের মানুষের জন্য নয়!

HP Road
সঙ্কীর্ণ গিরিপথ। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনার জেরে গোটা দেশে পর্যটন বন্ধ। তার মাঝেই এমন একটি ভিডিয়ো সামনে এল, যা দেখলে গায়ে কাঁটা দিতে পারে। ভিডিয়োটি হিমালচল প্রদেশে চম্বার সাচ পাসের কাছে ক্যামেরাবন্দি হয়েছে। ভিডিয়োটি একটি টুইটার হ্যান্ডেলে পোস্ট হওয়ার পরই ভাইরাল হয়ে যায়।

ভিডিয়োটি অঙ্কুর রাপ্রি নামে এক টুইটার ইউজারের অ্যাকাউন্টে পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি সঙ্কীর্ণ পাহাড়ি রাস্তা। পাহাড়ের ঢালে পাথর কেটে কেটে তৈরি করা হয়েছে সেটি। রাস্তার এক দিকে গভীর খাদ, অন্যদিকে খাড়াই পাহাড়। রাস্তাটিও এতটাই সরু যে, একটি ছোট গাড়ি কোনও রকমে এগিয়ে যেতে পারে। এমনই একটি গাড়ি থেকে ভিডিয়োটি রেকর্ড করা হয়েছে।

ভিডিয়োর শুরুতেই গাড়ির হর্নের শব্দ শোনা যাচ্ছে। যদিও সামনে বা পিছনে কোনও গাড়ি ছিল না। যদি সামনের বাঁকগুলিতে কেউ থেকে থাকেন, তাঁর জন্যই সম্ভবত হর্ন দিতে দিতে এগিয়ে যাচ্ছে গাড়িটি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেই সঙ্কীর্ণ রাস্তার উপর থেকে একটি ঝরনা নেমে এসেছে। সতর্কতার সঙ্গে এগিয়ে যেতে যেতে গাড়িটি এক সময় ঝরনার নীচে চলে আসে। সেই ঝরনার জল ক্যামেরার লেন্সে পড়ে। ঝরনা পেরিয়ে ফের এগিয়ে যায় গাড়িটি।

আরও পড়ুন: ১০৩ বছর বয়সে করোনাকে হারিয়ে নার্সিংহোমের বেডেই বিয়ারে চুমুক বৃদ্ধার

এমন একটি রাস্তা, যেখানে মানুষকে হাঁটতে হলেও অত্যন্ত সতর্কতার সঙ্গে পা ফেলতে হবে। কোথাও কোথাও রাস্তা খুবই সঙ্কীর্ণ হয়ে এসেছে, এই কঠিন রাস্তার ভিডিয়ো দেখলে দুর্বল হৃদয়ের মানুষ হয়তো কখনও সেখানে যাওয়ার কথা চিন্তাই করবেন না।

ভিডিয়োটির পোস্টে লেখা হয়েছে, 'ইনক্রেডিবল ইন্ডিয়া। কঠিন রাস্তা অনেক সময় সুন্দর একটা গন্তব্যে পৌঁছে দেয়’। এই রাস্তাটি আর পাঁচটি রাস্তার মতো নয়। বছরের ৮-৯ মাস বরফে ঢাকা থাকে রাস্তাটি। তবে ভিডিয়োটি কবে রেকর্ড হয়েছে তা উল্লেখ করা হয়নি।

আরও পড়ুন: লকডাউনের মধ্যে প্রায় এক দশক পরে দেখা দিল এই লুপ্তপ্রায় ‘ভয়ঙ্কর’ চতুষ্পদ

ভিডিয়োটি এই অ্যাকাউন্টে ২৮ মে আপলোড হয়েছে। ৫৪ সেকেন্ডের এই ভিডিয়োটি চার দিনে প্রায় ৪৪ হাজার বার দেখা হয়েছে। অনেক নেটাগরিক এমন রাস্তায় গাড়ি নিয়ে এগিয়ে যাওয়ার সাহস দেখানোয় ড্রাইভারের প্রশংসা করেছেন। অনেকে আবার এমন জায়গায় যাওয়ার ইচ্ছেও প্রকাশ করেছেন।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন